Parul

মহানগর ডেস্ক:  উত্তরপ্রদেশ পুলিশ রবিবার আল-কায়দার দুই জঙ্গিকে গ্রেফতার করেছে। গোপনসূত্রে খবর পেয়ে উত্তরপ্রদেশের পুলিশ কাকোরি এলাকা থেকে ওই দুই জঙ্গিকে গ্রেফতার করে। উত্তরপ্রদেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল বলেই মনে করছে পুলিশ।

ads

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক সপ্তাহ ধরেই ওই দুই জঙ্গির খোঁজ চালনা হচ্ছিল। তাদের আস্তানা থেকে দুটো প্রেশার কুকার বোমা, ৫-৭ কিলোগ্রাম বিস্ফোরক উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল জঙ্গিরা। সেই কারণে বিস্ফোরক মজুদ করা শুরু করেছিল। ওই এলাকায় আরও কোনও জঙ্গি লুকিয়ে আছে কি না খতিয়ে দেখা হচ্ছে। একাধিক জায়গায় তল্লাশি চালনা হয়েছে বলে জানা গিয়েছে।

প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, উত্তরপ্রদেশের কয়েকজন বিজেপি নেতার ওপর হামলার পরিকল্পনা করেছিল ওই দুই জঙ্গি। লখনউয়েই হামলার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গিয়েছে। অপরাধ দমন শাখার পুলিশ দুই জঙ্গিকে গ্রেফতারের পর সেখানে বোম স্কয়াড উপস্থিত হয়েছে। এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। পুরো এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে।

২০১৭ ওই জায়গায় এক জঙ্গি লুকিয়ে ছিল। অভিযানের সময় পুলিশের গুলিতে ওই জঙ্গির মৃত্যু হয়। ফের একই জায়গা থেকে দুই আল-কায়দা জঙ্গিকে গ্রেফতার করল পুলিশ। তারা কীভাবে ওই এলাকায় ঘাঁটি গেড়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here