manipur arrest

মহানগর ডেস্ক:  মনিপুরে করোনায় এক বিজেপি নেতার মৃত্যু হয়েছে। এরপরেই সোশ্যাল মিডিয়ায় বিকর্কিত পোস্ট করার জন্য মনিপুরে এক সাংবাদিক ও এক রাজনৈতিক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আদালতে তোলা হলে ওই দুই ব্যক্তিকে ১৭ মে পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজেপি-র রাজ্য সভাপতি সাইখম টিকেন্দ্র সিংহ সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপরেই সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম ও রাজনৈতিক কর্মী ইরেন্দ্রো লেইচম্বম ফেসবুকে পোস্ট করেন গোবর ও গোমূত্র দিয়ে করোনা আটকানো যায় না। এই বিতর্কিত মন্তব্যের জেরে  রাজ্য বিজেপির সহ সভাপতি উশাম দেবান ও সাধারণ সম্পাদক পি প্রেমানন্দ মেতেই  তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার রাতে তাঁদের বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করে বলে জানা যায়।

সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্টের জন্য এর আগেও সাংবাদিক কিশোরচন্দ্রকে পুলিশ দুবার গ্রেফতার করেছে। মনিপুরের বিজেপি নেতৃত্বাধীন সরকার রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ নিয়ে আসেন বলে জানা গিয়েছে। তবে গোবর বা গোমূত্র করোনার বিরুদ্ধে আদৌ কতটা কাজ করে তা চিকিৎসকদের জানা নেই। তবে এই গোবর বা গোমূত্র শরীরে গেলে ব্ল্যাক ফাঙ্গাসের হানা দেখা দিতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

কিছুদিন আগেই গুজরাটে গোবর থেরাপি খবর শিরোনামে জায়গা করে নেয়। করোনা থেকে বাঁচতে মানুষ বেশ কিছু মানুষ সপ্তাহে একদিন গোবর বা গোমূত্র মেখে বসে থাকছেন। এই প্রসঙ্গে চিকিৎসকরা বলেন, যাঁদের শরীরে অনিয়ন্ত্রিত ডায়াবেটিস আছে বা কো-মর্বিটি রয়েছে, গোবর থেরাপির জেরে তাঁরা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here