মহানগর ওয়েবডেস্ক: টিকাকরণের পর মৃত্যু হল দুই শিশুর। সরকারি টিকা প্রয়োগের পর এহেন ঘটনা রীতিমতো চাঞ্চল্য ফেলেছে যোগীর রাজ্যে। কিভাবে দুই শিশুর মৃত্যু হল তা জানতে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশের যোগী সরকার। পাশাপাশি সিল করে দেওয়া হয়েছে ওই স্টকের সমস্ত টিকা। যে দুই শিশুর মৃত্যু হয়েছে তাদের বয়স ৩ মাস ও ৬ মাস বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের কানপুরের সরসৌল ব্লকের রামনগর ও পাটখেদা গ্রামে শিশুর টিকাকরনের কাজ চলছিল। সেখানেই দুই শিশুকে টিকা দেওয়ার পর তাদের ভিটামিন-এ ওষুধ খাওয়ানো হয়। এর কিছুক্ষণ পরেই মৃত্যু হয় দুই শিশুর। পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ওই দুই শিশুর দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী দপ্তরের আধিকারিক অনিল মিশ্র জানান, ওই টিকার তদন্ত শুরু হয়েছে। যে ব্যাচের টিকা দেওয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। পাশাপাশি শিশুদের করোনা পরীক্ষার পর তাদের দেহ ময়নাতদন্ত করা হবে। এদিকে এ ঘটনায় সরকারি টিকার দিকেই অভিযোগের আঙুল তুলেছে শিশু দুটির পরিবার।

পাশাপাশি আরও জানা গিয়েছে জন্মের পর থেকে এই দুই শিশুকে কোনও রকম টিকা দেয়নি তার পরিবার। শুক্রবার প্রথম তাদের শরীরে টিকা দেওয়া হয়। ওই দুই শিশুর পরিবারের বক্তব্য, ভিটামিন ওষুধ পরীক্ষা দেওয়ার পর শিশু দুটি দুর্বল হয়ে পড়ে। এরপর শেষ রাতে মৃত্যু হয় তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here