kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: ত্রাণ বিলি করা নিয়ে গণ্ডগোলের জেরে গ্ৰেফতার দুই বিজেপি কর্মী। ধৃত দুই অভিযুক্তকে আজ চন্দননগর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। তারকেশ্বরের গুড়েভাটা গ্ৰামের ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে শাসক-বিরোধী তরজা। পুলিশ সূত্রে জানা গেছে, লাল্টু বাগ, দীনেশ সাউ-এর  নেতৃত্বে ত্রাণ বিলির কাজ চলছিল সন্তোষপুর গ্ৰাম পঞ্চায়েতের গুড়েভাটা গ্ৰামে। সেখানে ত্রাণ না পেয়ে ফাঁকা কাগজে কয়েকজনকে দিয়ে সাক্ষর করানোকে কেন্দ্র করে বচসা শুরু হয়। তারপর লাল্টু বাগ ও তার অনুগামীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে কয়েকজনের সঙ্গে। চন্দ্রশেখর ঘোষ নামে একজনকে ব‍্যাপক মারধর করা হয়। গুরুতর আহত হন তিনি। তার অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্ৰেফতার করা হয়েছে‌।

অন‍্যদিকে ঘটনাকে ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে শাসক ও বিরোধী শিবিরে। তৃণমূল ব্লক কংগ্ৰেস কার্যকরী সভাপতি লাল্টু চ‍্যাটার্জী অভিযোগ করেন, বিজেপি নেতা লাল্টু বাগ কয়েকজনকে খাদ‍্য সামগ্ৰী দেওয়ার সময় সাদা কাগজে সাক্ষর করিয়ে নিচ্ছিল। তার কারণ জানতে তৃণমূলের কয়েকজন কর্মী সেখানে উপস্থিত হলে লাল্টু বাগের নেতৃত্বে বিজেপি কর্মীরা ওই তৃণমূল কর্মীদের মারধর করে। স্থানীয় মানুষজন এসে তৃণমূল কর্মীদের উদ্ধার করেন। পরে থানায় গিয়ে অভিযোগ দায়ের করা হয়। তারকেশ্বর থানার পুলিশ পরে অভিযুক্ত দু’জন বিজেপি কর্মীকে গ্ৰেফতার করেছে।

‌এদিকে, তৃণমূলের অভিযোগ নস্যাৎ করে আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষ জানান, গুড়েভাটা গ্ৰামে যে ঘটনা ঘটেছে সেটা তৃণমূলের একটা চক্রান্ত। কিছু লোক নিজেদেরকে বিজেপি হিসাবে চিহ্নিত করার জন‍্য তৃণমূলের সঙ্গে যুক্ত হয়ে এই ঘটনা ঘটিয়েছে। আমরা মানুষের পাশে আছি। শাসকদল করোনা ভাইরাস নিয়ে যে রাজনীতি করছে, এটা তার একটা খণ্ডচিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here