kolkata bengali news

Highlights

  • সন্ধ্যা থেকে রাত্রি পর্যন্ত চলে তুকতাক
  • হাসপাতাল নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় এক শিশুর
  • হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণের মধ্যেই আরও এক শিশুর মৃত্যু হয়

নিজস্ব প্রতিবেদক, মালদহ: ঝাড়ফুঁকের ঘটনায় শিশুর মৃত্যুর ঘটনা ঘটল মালদহে। আর তার জেরে গ্রেফতার করা হয়েছে আবদুল রফিক ওঝাকে। ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে গাজল অঞ্চলের কদমতলা মাঠে কয়েকজন শিশু খেলছিল। সন্ধ্যায় বাড়ি ফিরে তাদের অনেকে জানায়, শরীর খারাপ। গ্রামের কুসংস্কারাচ্ছন্ন লোকেদের সন্দেহ হয়, তাদের ছেলেদের ভূতে ধরেছে। তাই তারা ডাক্তার না দেখিয়ে ওঝার কাছে যায়। সন্ধ্যা থেকে রাত্রি পর্যন্ত চলে তুকতাক। ভণ্ডামির কারণে অচৈতন্য হয়ে পড়ে চার শিশু। এরপরে অসুস্থ শিশুদের মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল যাওয়ার পথেই মৃত্যু হয় এক শিশুর। ৩ শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। এর পরেই আরও ১ শিশুর মৃত্যু হয়। বাকি ২ শিশু আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

এরপর সমস্ত ঘটনা জানিয়ে স্থানীয় থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে গ্রেফতার করে ওঝাকে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান ব্লক স্বাস্থ্য আধিকারিক। চিকিৎসকদের দাবি, বিষাক্ত কিছু খেয়েই মৃত্যু হয়েছে শিশুদের। যুক্তিবাদীদের পক্ষ থেকে বলা হয়েছে, বারবার প্রচার করে জনগনকে সচেতন করে বলা হয় ভূত বলে কিছু নেই। ওঝা ব্যাপারটাও ভুয়ো। শারীরিক বা মানসিক কোনও সমস্যা হলে ডাক্তার বা স্বাস্থ্যকেন্দ্র বা হাসপাতালে যেতে বলা হয়। ওঝা-তুকতাকের খবর পেলেই থানায় জানাতেও বলা হয়েছে। তাও এইসব ভুয়ো জিনিস বিশ্বাস করে মানুষ। অভিযুক্তের কড়া শাস্তির দাবি জানানো হয়েছে। ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here