kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: গরুর বর্জ্য ফেলার চেম্বার পরিষ্কার করতে নেমে অসুস্থ হয়ে পড়েন এক ব‍্যক্তি। তাকে উদ্ধারে পরপর নামেন পাঁচজন। তার সেই গ‍্যাস চেম্বারের তীব্র গন্ধে অসুস্থ হয়ে পড়েন প্রত্যেকেই। তড়িঘড়ি তাদের সিঙ্গুর গ্ৰামীণ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা দুই জনকে মৃত বলে ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় বাকি তিন জনকে সিঙ্গুর থেকে শ্রীরামপুরে মহকুমা হাসপাতলে পাঠানো হয়েছে। সিঙ্গুরের খাসেরভেড়ি গ্ৰামের এই ঘটনাকে ঘিরে এলাকায় ব‍্যাপক চাঞ্চ‍ল্য ছড়িয়েছে।

স্থানীয় বাসিন্দাদের বক্ত‍ব্য, সিঙ্গুরের খাসেরভেড়ি গ্রামে দীপেন ঘোষের বাড়িতে গোয়াল পরিষ্কার করে গরুর বর্জ্য জমা করা হয় একটি চেম্বারে। পনেরো কুড়ি দিন পরপর সেই চেম্বার পরিষ্কার করা হয়। আজ দুপুরে পাম্প চালিয়ে বর্জ্য পরিষ্কারের কাজ করা হচ্ছিল। সেই সময় একজন চেম্বারে নেমে পরিষ্কার করার সময় জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে উদ্ধার করতে আর একজন নামলে তিনিও জ্ঞান হারান। তারপর তাদের উদ্ধার করতে পরপর পাঁচজন নামেন। চেঁচামেচি হতেই লোক জমা হয়। এরপর ওই পাঁচ শ্রমিককে উদ্ধার করে সিঙ্গুর হাসপাতালে নিয়ে আসা হলে দীপেন ঘোষ(৩৭) ও জয়ন্ত বাগকে(৪৭)-কে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

অপর তিনজন সুখেন ঘোষ, বিজয় মালিক ও পাপ্পু ঘোষকে আশঙ্কাজনক অবস্থায় শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে রেফার করা হয়েছে। উল্লেখ‍্য, মৃত জয়ন্ত বাগের বাড়ি পূর্ব বর্ধমানে। তিনি দীপেন ঘোষের বাড়িতে কাজ করতেন। এমন মর্মান্তিক ভাবে ওই দুই শ্রমিকের মৃত্যুতে এলাকায় নেমে আসে শোকের ছায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here