Home Featured বিজেমূল স্লোগান নিয়ে প্রকাশ্যে দুই বাম ‘হুজুরের দ্বন্দ্ব’

বিজেমূল স্লোগান নিয়ে প্রকাশ্যে দুই বাম ‘হুজুরের দ্বন্দ্ব’

0
বিজেমূল স্লোগান নিয়ে প্রকাশ্যে দুই বাম ‘হুজুরের দ্বন্দ্ব’
Parul

নিজস্ব প্রতিনিধি বিজেমূল স্লোগান নিয়ে সিপিএমে দ্বন্দ্ব প্রকাশ্যে। সূর্যকান্ত মিশ্রের বিরুদ্ধে গিয়ে সম্পূর্ণ উল্টো সুরে গাইলেন সিপিএমেরই গড়বেতাকাণ্ডে অভিযুক্ত নেতা সুশান্ত ঘোষ। তিনি স্পষ্টই জানিয়ে দিলেন, বিজেমূল স্লোগানে কোনও ভুল নেই।

একুশের বিধানসভা নির্বাচনে রাজ্য থেকে তৃণমূলকে উৎখাত করতে কোমর কষে ঝাঁপিয়ে পড়েন বামেরা। একই লক্ষ্যে তাঁদের সঙ্গে জোট বাঁধে কংগ্রেসও। শেষের দিকে এই জোটে শামিল হয় ফুরফুরা শরিফের আব্বাসের নয়া দল ইন্ডিয়ান সেকুলার ফন্ট। তৃণমূলকে উৎখাতের পাশাপাশি এই তিনদলের লক্ষ্যই ছিল বিজেপিকে প্রতিহত করা। তা করতে গিয়ে বিজেমূল স্লোগানের জন্ম দেন বামেরা। এই স্লোগান নিয়েই বেঁধেছে ঘোর দ্বন্দ্ব।

বাম নেতা সূর্যকান্ত মিশ্রের মতে, বিজেমূল স্লোগান ভালোভাবে নেয়নি জনতা। বিজেমূল বলে বিজেপি এবং তৃণমূলকে আক্রমণ করলেও আদতে তা বিভ্রান্তির সৃষ্টি করেছে জনমানসে। সূর্যাকান্তের এই অভিমতকেই নস্যাৎ করে দিয়েছেন দলের আর এক নেতা সুশান্ত ঘোষ। তিনি বলেন, আমার ব্যক্তিগত মত হল, বিজেমূল স্লোগানে কোনও ভুল নেই। আমি এতে ভুল দেখি না। মমতার সরকার গঠিত হওয়ার আগে পর্যন্ত বামেদের বিরুদ্ধে যত লড়াই করেছে তৃণমূল, সেগুলোর সবগুলোতেই বিজেপির সংযোগ ছিল। ওরা আলাদা কোথায় হল? তিনি বলেন, এখন পিএসির চেয়ারম্যান মুকুল রায়। তিনি বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েছেন। তিনি এখন তৃণমূল সদস্য। এর থেকে বড় উদাহরণ আর কী আছে? একুশের বিধানসভা নির্বাচনে ধুয়ে-মুছে সাফ হয়ে গিয়েছে বামেরা। তার পরেও বন্ধ হয়নি দুই ‘হুজুরের দ্বন্দ্ব’। যা নিয়ে ক্ষুব্ধ দলের নিচুতলার কর্মীরা। বিরক্ত বাম নেতৃত্বও।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here