‘ভারতের পাঠানো জঙ্গি’! অভিযোগ তুলে ২ ভারতীয়কে গ্রেফতার করল পাকিস্তান

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের কি কুলভূষণ যাদব ছায়া? বেআইনি অনুপ্রবেশের দায়ে একবার ফের পাকিস্তানে গ্রেফতার ভারতীয়। এবার সংখ্যা ২। অবৈধভাবে সেদেশে ঢোকার অভিযোগ তুলে মধ্যপ্রদেশ ও তেলেঙ্গানার বাসিন্দা প্রশান্ত এবং দড়িলালকে গ্রেফতার করেছে পাকিস্তান সীমান্ত বাহিনী। তাদের দাবি, পাক পঞ্জাবের বাহওয়ালপুর এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিলেন তারা।

পাক সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, এই দুই ভারতীয়ই অবৈধভাবে সেখানে প্রবেশ করেছিল এবং তাদের কাছে কোনওরকম বৈধ কাগজপত্র ছিল না। এদের মধ্যে একজন ইঞ্জিনিয়ার বলেও দাবি করছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে আরও কড়া অভিযোগ তুলে পাকিস্তানের দাবি, এই দুজন অত্যাধুনিক সন্ত্রাসবাদী হামলার ছক করতেই এদেশে এসেছিল এবং ভারত এই সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল। এর আগে বালোচিস্তান থেকে কুলভূষণ যাদবকে গ্রেফতার করে তাঁকে ভারতীয় সন্ত্রাসবাদীরই তরমা দিয়েছে পড়শি দেশ। উল্লেখ্য, গ্রেফতার হওয়া ভারতীয় নৌসেনার অবসরপ্রাপ্ত অফিসার কুলভূষণ যাদবকে ইতিমধ্যেই মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছে পাক সেনা আদালত। তাঁর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছিল।

প্রসঙ্গত, গত অগাস্ট মাসেই ‘ভারতীয় গুপ্তচর’ সন্দেহে আরও একজনকে গ্রেফতার করেছে পাকিস্তান। জানা গিয়েছে, ধৃত ওই ব্যক্তির নাম রাজু লক্ষ্মণ এবং তাঁকে ওই বালোচিস্তান থেকেই গ্রেফতার করেছে পাক পুলিশ। পরে তাঁকে প্রধান গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here