পঞ্জাব থেকে চলত অস্ত্র পাচার, উপত্যকায় পাকড়াও জইশ জঙ্গিদের দুই ‘গাইড’

0
456
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বৃহস্পতিবার কাঠুয়া জেলা থেকে তিন জইশ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তাদের জেরা করে আরও দুই জইশ জঙ্গির খোঁজ মেলে যারা ভারতের অনুপ্রবেশকারী জঙ্গিদের সাহায্য করত। এবার পাকড়াও করা হয়েছে তাদের। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ধৃত ওই দুই জঙ্গি পঞ্জাব থেকে অস্ত্র এনেও জঙ্গিদের সাহায্য করত ভারতে হামলা চালানোর জন্য।

ধৃত দুই জইশ জঙ্গিকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, পাঞ্জাব থেকে ট্রাকে অস্ত্র এনে কাশ্মীরে থাকা জঙ্গিদের কাছে পৌঁছে দিত তারা। অন্যদিকে, পুলওয়ামায় সুশীল আহমেদ লাট্টু ও রাজপোরার বশির আহমেদ দুই ট্রাক মালিক উপত্যকায় অনুপ্রবেশকারী জঙ্গিদের কাশ্মীরের এদিক-ওদিকে নিয়ে যেত এবং পাচার হওয়া অস্ত্র পেতেও সাহায্য করত। পাশাপাশি, পুলিশ এও জানতে পেরেছে যে, গোটা প্রক্রিয়াতে আরও বেশকয়েকজন জড়িয়ে আছে যারা এখন উপত্যকাতেই রয়েছে। তাদের খোঁজে এখন তল্লাশি অভিযান চালানো হচ্ছে গোটা দক্ষিণ কাশ্মীরজুড়ে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কাঠুয়া জেলার লাখানপুর এলাকায় জম্মু ও পাঠানকোট হাইওয়েতে একটি ট্রাক আটক করে পুলিশ। তল্লাশি চালিয়ে দেখা যায় যে কাঠবোর্ড পরিবহণের নামে তাতে অস্ত্র ও তিন জঙ্গিকে পাচার করা হচ্ছে। এরপরই ওই তিন জঙ্গিকে গ্রেপ্তার করা হয় পাশাপাশি ট্রাক থেকে চারটি একে-৫৬ রাইফেল, দুটি একে-৪৭ রাইফেল, ছটি ম্যাগজিন, ১৮০ রাউন্ড কার্তুজ ও নগদ ১১,০০০ টাকা বাজেয়াপ্ত হয়েছে। ওই জঙ্গিদের জেরা করেই আরও দুই জইশ জঙ্গিকে পাকড়াও করতে সক্ষম হয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here