এল শিশির ও নয়ন, দুই খুদেকে পেয়ে শীতের আগে সেজে উঠছে আলিপুর চিড়িয়াখানা

0
72

মহানগর ওয়েবডেস্ক: এবারের শীত আরও উপভোগ্য হতে চলেছে কলকাতা এবং তৎসংলগ্ন শহরতলি বাসীর জন্য। কারণ শীতে পর্যটকের অন্যতম প্রিয় গন্তব্য আলিপুর চিড়িয়াখানায় চলে এসেছে নতুন দুই অতিথি। যাদের নাম- শিশির ও নয়ন। একজনের বয়স ১ বছর ১ মাস, আরেকজনের ১ বছর ৩ মাস।

চিড়িয়াখানা সূত্রে খবর, গতবছর মে মাসে উত্তরবঙ্গের চা বাগান থেকে উদ্ধার করা হয়েছিল দুই চিতা শাবককে। মঙ্গলবার তাদের শিলিগুড়ির সাফারি পার্ক থেকে আলিপুর চিড়িয়াখানায় নিয়ে আসা হয়। তবে এখনই দর্শকদের সামনে নিয়ে আসা হচ্ছে না শিশির ও নয়নকে। এখন কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে এই দুই খুদে চিতাবাঘকে। কমপক্ষে মাসখানেক তাদের শারীরিক অবস্থা দেখে নিতে চাইছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। মনে করা হচ্ছে, পুজোর আগেই তরতাজা অবস্থায় দর্শকদের সামনে আসতে পারবে শিশির ও নয়ন।

এতদিন পর্যন্ত বিদ্যুৎ নামের কেবল একটিই চিতাবাঘ ছিল আলিপুর চিড়িয়াখানায়। মাসখানেক পর থেকেই চিড়িয়াখানায় গেলেই একসঙ্গে তিনটি চিতাবাঘের দেখা মিলবে। প্রসঙ্গত, দিনকয়েক আগেই চিড়িয়াখানায় জন্মেছিল তিনটি সিংহশাবক। তাদেরকেও মাস তিনেকের মধ্যেই খাঁচায় আনা হবে বলে খবর। একই সঙ্গে চলতি মাসেই আরও ৪টি অ্যানাকোন্ডা আসবে দর্শকদের সামনে। ফলে এবারের শীতে যে চিড়িয়াখানায় গেলে দর্শকদের জন্য বাড়তি উপহার থাকছে, তা বলাই যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here