গুজরাত উপকূল থেকে উদ্ধার দুটি পাক নৌকো, ২৬/১১ ধাঁচে ফের নাশকতার গন্ধ পাচ্ছে পুলিশ

0
175
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশজুড়ে সতর্কতা জারি করা হয়েছিল নাশকতার। মহারাষ্ট্র, গুজরাত সহ পশ্চিমের একাধিক রাজ্যেকে নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছিল। দেশের বাণিজ্য নগরীতে বাড়ানো হয়েছিল অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা। উপকূলবর্তী এলাকাগুলিতে চিরুনি তল্লাশি চালাচ্ছিল পুলিশ ও উপকূল রক্ষা বাহিনী। স্বাধীনতা দিবসের দিন দশেক পর এবার খবর পাওয়া গেল গুজরাত উপকূল থেকে উদ্ধার হয়েছে দু’দুটি পরিত্যক্ত পাক নৌকো।

গুজরাতের হরমি নালা অঞ্চল থেকে মিলেছে দুটি পরিত্যক্ত পাকিস্তানি নৌকো। শনিবার সকাল ৬টা নাগাদ রুটিন টহলে বেড়িয়ে বিএসএফ জাওয়ানদের চোখে পড়ে সেই নৌকো। কালবিলম্ব না করেই খবর দেওয়া হয় স্থানীয় থানায়। পুলিশের উপস্থিতিতেই নৌকো দুটিকে নিজেদের হেফাজতে নেয় বিএসএফ। সীমান্ত রক্ষা বাহিনীর সূত্রের খবর, নৌকো দুটি আকৃতিতে ছোট এবং দুটিই এক ইঞ্জিনের। এক আধিকারিকের মতে অনুমান করা হচ্ছে দুটিই মাছ ধরার নৌকো। তবে তা গুজরাত উপকূলে কিভাবে এসে পৌঁছল তা নিয়ে সন্দিহান বিএসএফ কর্তারা।

ইতিমধ্যেই বিষয়টির তদন্তে নেমেছে গোয়েন্দা দফতর। খতিয়ে দেখা হচ্ছে পরিত্যক্ত নৌকোগুলিকে। পুলিশের আশঙ্কা, জলপথে ফের রাজ্যে ঢোকার চেষ্টা চালাচ্ছে পাক জঙ্গিরা। প্রশাসনের তরফে জানান হয়েছে, এখন অবধি এবিষয়ে কোন প্রমাণ মেলেনি। আমরা তল্লাশি জারি রেখেছি। গোয়েন্দাদের কাছে এবিষয়ে কোন খবর না থাকায় একপ্রকার তোড়জোড় লেগেছে তল্লাশিতে। উপকূলবর্তী এলাকা ও স্পর্শকাতর এলাকাগুলিতে জোর কদমে চলছে তল্লাশি। বিএসএফ এর তরফে জানিয়ে দেওয়া হয়েছে এই ঘটানায় এখনও অবধি কোন সন্দেহভাজন কে আটক করা হয়নি। তবে রহস্য উদঘাটনে জারি রয়েছে তল্লাশি সতর্ক করা হয়েছে উপকূল রক্ষা বাহিনীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here