national news

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের মহামারীর কারণে সারা বিশ্বেই অর্থনৈতিক মন্দা। আর সেই ধাক্কা সামলাতে এবার মুম্বইতে নিজেদের অফিস পুরোপুরি ভাবে বন্ধ করে দিল অ্যাপ ক্যাব সার্ভিস প্রোভাইডার উবের। যদিও বাণিজ্যনগরীতে তাদের পরিষেবায় কোনও ঘাটতি হবে না বলেই জানিয়েছে সংস্থা।

করোনার কারণে বেশিরভাগ দেশেই সুদীর্ঘ লকডাউনের ফলে প্রবল ক্ষতির মুখে পড়েছে উবের। ফলে সারা বিশ্বেই মোট ৪৫টি শহরের অফিস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় সংস্থা। গত মে মাসে উবেরের সিইও দারা খসরোসাই এই কথা ঘোষণা করেছিলেন।

এছাড়া এর আগেই সারা বিশ্বে মোট ৬৭০০ স্থায়ী কর্মচারী ছাঁটাই করেছে উবের। ভারতে সেই সংখ্যাটা ৬০০। এখন মুম্বইয়ের অফিস বন্ধ করে দেওয়ায় আরও বেশ কিছু কর্মচারী কর্মহীন হয়ে পড়বেন বলেই আশঙ্কা। প্রসঙ্গত, দেশে উবেরের সবচেয়ে বড় অফিস রয়েছে গুরুগ্রামে। টেক সেন্টার রয়েছে বেঙ্গালুরু ও হায়দরাবাদে। এছাড়া দেশের একাধিক শহরে আরও ছোট বড় অফিস রয়েছে।

তবে অফিস বন্ধ করে দেওয়ার পিছনে আরও একটি কারণ উঠে এসেছে। লকডাউনের সময় উবেরের কর্মচারীরা বাড়ি থেকেই কাজ করেছেন। সেই কারণেই প্রয়োজনীয় কর্মচারীদের বাড়ি থেকে কাজের ব্যবস্থা করিয়েই অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও সংস্থার মুখপাত্র মুম্বই অফিস বন্ধ হওয়া নিয়ে কোনও মন্তব্য না করলেও শহরে পরিসেবায় কোনও সমস্যা হবে না বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here