national news

মহানগর ওয়েবডেস্ক: অপেক্ষা ছিল দীর্ঘদিনের। আদালতের রায়ে সেই স্বপ্ন পূরনের পর প্রথমবার অযোধ্যাভূমে পা রেখে রাম মন্দিরের বড় ঘোষণা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। জানিয়ে দিলেন ভগবান রামের মন্দির নির্মাণে তাঁর সরকার রাম মন্দির ট্রাস্টকে উপহার দেবে ১ কোটি টাকা। পাশাপাশি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে প্রস্তাব রাখলেন মন্দিরের কাছাকাছি একটি মহারাষ্ট্র ভবন তৈরি করতে চায় তাঁর সরকার যাতে তাঁর রাজ্য থেকে আসা পূর্ণার্থীরা ওই ভবনে আশ্রয় নিতে পারে।

রামমন্দির নিয়ে আদালতের রায় ঘোষণার পর শনিবার অযোধ্যায় উপস্থিত হয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেখানে পৌঁছে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, রাম মন্দির নির্মাণ বহুদিনের লড়াইয়ের একটি ফল। দীর্ঘ অপেক্ষার পর আদালতের নির্দেশ মেনে রাম মন্দির তৈরির জন্য যে কমিটি তৈরি করা হয়েছে, সেখানে আমরা ১ কোটি টাকা দান করব মন্দির নির্মাণে। পাশাপাশি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে আর্জি জানিয়ে তিনি বলেন, অযোধ্যা আন্দোলনের সময় মহারাষ্ট্র থেকে বহু করসেবক এসেছিলেন। সেকারণে উত্তরপ্রদেশ সরকারের কাছে আমার প্রস্তাব মহারাষ্ট্র সরকার এখানে একটি মহারাষ্ট্র ভবন তৈরি করতে ইচ্ছুক যাতে মহারাষ্ট্র থেকে কোনও পুর্ণার্থী এলে এই ভবনে থাকতে পারেন।

তবে শনিবার অযোধ্যা ভূমে পা রাখার আগে শিবসেনার মুখপাত্র ‘সামনা’তে বিজেপিকে আক্রমণ করতে ছাড়েননি উদ্ধব। সামনায় প্রকাশিত প্রতিবেদনের সরকারের প্রশংসা করে লেখা হয়েছে। ভিন্ন মতাদর্শী দলের সঙ্গে জোট বেঁধে সরকার গড়লেও নিজেদের বিচারধারায় কোনও পরিবর্তন আনেনি শিবসেনা। ইতিমধ্যেই তাঁর সরকার ১০০ দিন পূরণ করেছে। যারা বলছিল এই জোটের সরকার ১০০ ঘণ্টাও টিকতে পারবে না, এটা তাদের জন্য একটা বড় থাপ্পড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here