National News

মহানগর ওয়েবডেস্ক: সব জোট জটের অবসান ঘটল অবশেষে। শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার স্থাপিত হল মহারাষ্ট্রে। ইতিহাস রচনা করে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। ঠাকরে পরিবারের প্রথম কেউ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন।

উদ্ধব ঠাকরের এই শপথগ্রহণ অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। উপস্থিত ছিলেন, শরদ পাওয়ার থেকে শুরু করে কমল নাথ, রাজ ঠাকরে, স্ট্যালিন প্রমুখরা। শপথ অনুষ্ঠানে ছিলেন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ অম্বানী ও তাঁর পরিবার। উল্লেখযোগ্য ভাবে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ।

হিন্দুত্ববাদী পার্টির তকমা সত্ত্বেও একপ্রকার জেদ ধরে কংগ্রেস ও এনসিপি-র সঙ্গে জোট করেছেন উদ্ধব ঠাকরে। এতদিনের শরিকসঙ্গীর সঙ্গে সম্পর্ক এতটা খারাপ হয়ে যাবে, তা হয়তো কখন কল্পনাই করতে পারেনি বিজেপি। তাই এককালের রাজনৈতিক শত্রুরা এখন বন্ধু হয়েছে সেনার। দিনকয়েক আগেই উদ্ধব বলেছিলেন, নতুন বন্ধু পাতানোর সময় হয়েছে। সেই মতোই আজ শিবাজী পার্ক দেখালো শিবসেনার নতুন রূপ।

অন্যদিকে, মুখ্যমন্ত্রী পদের পাশাপাশি মন্ত্রী হিসেবে শপথ নিলেন কংগ্রেসর নিতিন রাউত, শপথ নিলেন কংগ্রেসের বালাসাহেব থোরাট। এদিকে এনসিপি-র হয়ে শপথ নিলেন ছগন ভুজবল, জয়ন্ত পাটিল। মন্ত্রী হিসাবে শপথ নিলেন একনাথ শিন্ডে ও সুভাষ রাজারাম দেসাইও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here