ডেস্ক: সম্মান রক্ষার লড়াইয়ে বিরাট জয় কংগ্রেসের। বিজেপিকে হেলায় হারিয়ে পঞ্জাবের বৃহত্তম পুরসভা দখলে নিল রাহুল গান্ধির কংগ্রেস। লুধিয়ানা পুরসভার ৯৫টি আসনের মধ্যে ৬২টি আসন ছিনিয়ে নিয়ে ফের পুরসভা শাসকের ভুমিকায় কংগ্রেস। অন্যদিকে, বিজেপি পেয়েছে ২২টি আসন। এছাড়া এলআইপি-আপ জোটের পক্ষে গিয়েছে ৮টি ওয়ার্ডের জনমত।

লুধিয়ানা পুরসভার ৬২টি আসনই ছিনিয়ে নিয়েছে কংগ্রেস ও শিরমণি অকালি দল। মঙ্গলবার সকাল থেকেই শুরু হয় ভোট গণনার কাজ। কংগ্রেস যে লড়াইয়ে এগিয়ে থাকবে তা ভোট গণনা শুরু হওয়ার পরই স্পষ্ট হয়ে গিয়েছিল। ১২টা বাজতে বাজতে পরিস্কার হয়ে যায় রাহুল গান্ধির দলের জয়। পুরসভা জয়ের অভিনন্দন জানিয়ে দলের কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। উল্লেখ্য, দু’মাস আগেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-এর নেতৃত্বে অমৃতসর, পাতিয়ালা এবং জলন্ধর পুরসভা নির্বাচনে জয় লাভ করে কংগ্রেস। ফলে লুধিয়ানা পুরসভা কার্যত কংগ্রেসের জন্য প্রেস্টিজ ফাইট ছিল।

চলতি মাসের ২৪ তারিখ পুরসভা দখলের লড়াইয়ে প্রার্থী হিসাবে ৪৯৪ জন নির্বাচনে দাঁড়ান। ভোট পড়ে ৫৯ শতাংশ। নির্বাচন চলাকালীন বেশ কয়েকটি বিক্ষিপ্ত ঘটনার কারণে পুনর্নিবাচনের দাবি তোলে বিজেপি। কিন্তু কমিশন সেই প্রস্তাবে সাড়া দেয়নি। ফলে নিজেদের গড় পঞ্জাবে পুরনায় বিজেপিকে পরাস্ত করে লুধিয়ানা পুরসভা দখলে নিল কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here