ডেস্ক: অ্যাথলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে বিতর্কিত ‘কোহোনেস’ সেলিব্রেশনের জন্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে তদন্ত শুরু করল উয়েফা। গত মঙ্গলবার অ্যাথলেটিকো মাদ্রিদ-এর বিরুদ্ধে ঘরের মাঠে দুরন্ত হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিন নম্বর গোলের পর তিনি অ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিয়নেকে নকল করে বিতর্কিত ‘কোহোনেস’ সেলিব্রেশন করেন। পুরো ব্যাপারটি একদমই ভালোভাবে নেয়নি ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি। সোমবার সেই ভিত্তিতেই রোনাল্ডোর বিরুদ্ধে তদন্ত শুরু করল তারা।

এক্ষেত্রে উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে জুভেন্তাসকে ২-০ গোলে হারিয়েছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। সেই ম্যাচে জুভেকে অপমান করার জন্য অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন দিয়েগো সিমিয়নে। তার জন্য তাঁকে জরিমানাও করে উয়েফা। এরপর গত মঙ্গলবার শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচে তুরিনে ঘরের মাঠে মাদ্রিদকে ৩-০ গোলে হারায় ইতালিয়ান জায়ান্টসরা। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন রন। তিন নম্বর গোললের পরই মাদ্রিদ সমর্থকদের গ্যালারির দিকে এগিয়ে অশ্লীল ‘কোহোনেস’ সেলিব্রেশন করেন সিআর সেভেন। এরপরই শোনা গিয়েছিল ফুটবলের পোস্টার বয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে উয়েফা।

এই প্রসঙ্গে জুভেন্টাস কোচ আলেগ্রি জানান, ‘এখনকার দিনে সকল খেলোয়াড়ই বিভিন্ন রকম ভাবে গোলের সেলিব্রেশন করেন। এর মধ্যে আমি কোনো ভুল দেখছি না। আশা করি রোনাল্ডোকে নির্বাসিত করা হবে না।’ আলেগ্রির পাশাপাশি রোনাল্ডোর বিতর্কিত সেলিব্রেশনে কোন ভুল দেখছেন না সিমিয়নেও। ‘আমাদের ঘরের মাঠে আমি যেটা করেছিলাম সেটা রোনাল্ডো দেখেছিল। ওর ঘরের মাঠে ও সেটারই নকল করেছে। এর মধ্যে কোন ভুল নেই’, বলেন তিনি। প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল আমস্টারডামে আয়াক্সের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নামতে চলেছে জুভেন্তাস। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নির্বাসিত করা হলে সেই ম্যাচে তাঁকে ছাড়াই দল নামাতে হবে মাসমিলিয়ানো আলেগ্রিকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here