kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ত্রস্ত গোটা বিশ্ব। এরই মাঝে সম্প্রতি ভারত এবং চীন সংঘর্ষ বাঁধে লাদাখ সীমান্ত। জানিয়ে ইতিমধ্যেই বিচলিত বিশ্বের তাবড় দেশগুলি। ইতিমধ্যেই আমেরিকার তরফে জানানো হয়েছে তারা ভারত এবং চীনের সংঘর্ষের পরিস্থিতির ওপর নজর রাখছে। একইভাবে দুই রাষ্ট্রের সংঘর্ষের প্রসঙ্গে মুখ খুললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তাঁর কথায়, দুই রাষ্ট্রের মধ্যে এমন সংঘর্ষ খুবই চিন্তার কারণ এবং পরিস্থিতি খুবই উদ্বেগজনক।

বরিষ জানিয়েছেন, ভারত এবং চীনের মধ্যে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে তার প্রেক্ষিতে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার দিকে নজর রাখছে ব্রিটিশ সরকার। তিনি বলেন, একদিকে কমনওয়েলথ সদস্য এবং পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারত, অন্যদিকে গণতন্ত্রকে চ্যালেঞ্জ জানানো দেশ চীন, দুই রাষ্ট্রের মধ্যে লাদাখ সীমান্তে এমন সংঘর্ষের ঘটনা প্রচন্ড আশঙ্কাজনক। তাই সমগ্র পরিস্থিতির ওপর নজর রাখছে ব্রিটিশ সরকার।

আশঙ্কা প্রকাশ করলেও আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান হতে পারে বলে দাবি বরিস জনসনের। তাঁর কথায়, ব্রিটিশ সরকার দুই দেশকে আলোচনায় যোগ দিতে অনুরোধ করছে, যাতে তারা নিজেদের সমস্যা নিজেরা মিটিয়ে নিতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here