সমস্যা গভীরে, উল্টোডাঙা ব্রিজ কবে খুলবে, এখনও নিশ্চিত নন বিশেষজ্ঞরা

0
1

মহানগর ওয়েবডেস্ক: উল্টোডাঙা ব্রিজে ফাটল ধরা দেওয়ায় যানজটে নাকাল অবস্থা শহরবাসীর। কবে ওই ব্রিজের উপর দিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক হবে তা নিয়ে এখনও ধন্দে ইঞ্জিনিয়াররাই। সূত্রের খবর, ব্রিজের নমুনা সংগ্রহ করার পর তা পরীক্ষা করা হবে। সেই রিপোর্ট পাওয়ার পরই উল্টোডাঙা উড়ালপুল খোলার সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।

ব্রিজের পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে দিল্লি থেকে ব্রীজ স্বাস্থ্য পরীক্ষার কমিটির সদস্য সমিরন সাহা  এসেছেন। তিনি জানান, আগামী দু থেকে থেকে তিন দিন লেগে যেতে পারে কোর টেস্ট পরীক্ষার নমুনা জানতে। ভাবা হচ্ছে, এয়ারপোর্ট দিকে ব্রিজটা তাড়াতাড়ি খুলে দেওয়া হতে পারে। ইঞ্জিনিয়ার বলছেন, বিশেষ প‍্যানিক হবার কারণ নেই। তবে সমস্যা যে গভীরে রয়েছে প্রাথমিকভাবে ঘটনাস্থলে এসে দেখে সেটাই বুঝেছেন।

তিনি জানান, প্রাথমিক কোর টেষ্ট করা হবে। কোর টেস্ট রিপোর্ট পাবার পর সিদ্ধান্ত নেওয়া হবে ব্রিজ পুনরায় চালু করা যাবে কিনা। ব্রিজের কোনও সমস্যা থাকলে তাহলে সেটি সংস্কার করা হবে। কোর টেষ্ট রিপোর্ট পেতে দু থেকে তিন দিন লাগতে পারে। মিটিং-এ থাকবেন আইআইটি ইঞ্জিনিয়ার, দিল্লি-মুম্বই থেকে আসা ইঞ্জিনিয়ার। সেই সঙ্গে ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা কমিটির সদস্যের সঙ্গে KMDA, যারা সংস্থা উল্টোডাঙা ব্রিজের দায়িত্বে ছিলেন।সকলে মিলে সিদ্ধান্ত নেওয়া হবে। ১০০ শতাংশ সঠিক রিপোর্ট না পেয়ে ব্রিজ চালু করা যাবে না।

কেএমডি সিও দায়িত্ব থাকা অন্তরা আচার্য জানিয়েছেন, উল্টোডাঙা উড়ালপুল যারা দায়িত্বে ছিলেন সেই সংস্থা কর্মকর্তাদের আজ ডাকা হয়েছিল। সিনিয়র ইঞ্জিনিয়ার অমিতাভ ঘোষাল যিনি পুরো বিষয়টি দেখছেন, তিনি জানান, নমুনা পাওয়ার পর বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here