news sports

মহানগর ওয়েবডেস্ক: লকডাউনে বিরাট ধাক্কা খেলেন পাকিস্তানের বিতর্কিত উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমল। দুর্নীতির দায় তিন বছরের জন্য তাঁকে সব রকমের ক্রিকেট থেকে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সোমবার বিকালে টুইট করে এই বার্তা জানিয়ে দিল পিসিবি।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম সংস্করণে আকমল ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু তা গোপন করার আকমলকে নির্বাসনে পাঠাল পিসিবি। দুর্নীতি বিরোধী ২.৪.৪ ধারায় আকমলকে নির্বাসিত করেছে পিসিবি। গত ২০ ফেব্রুয়ারি আকমলকে সাময়িক সাসপেন্ড করেছিল পাক বোর্ড। তাঁকে পিএসএলে কুয়েতা গ্ল্যাডিয়েটর্স-এর হয়ে খেলতে নিষেধ করা হয়।

গত ৩১ মার্চ পর্যন্ত তাঁর কাছে সময় ছিল শো-কোজের উত্তর দেওয়ার। কিন্তু তিনি সেই পথে হাঁটেননি বলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। পিসিবি বিষয়টা লাহোর হাই কোর্টের প্রাক্তন বিচারপতি ও পিসিবি-র শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি ফজল-ই-মিরান চৌহানের কাছে পেশ করেন। তিনিই সাজা ঘোষণা করেন।

বরাবরই বিতর্কের তুঙ্গে থাকা আকমল এর আগে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, যে একটি ম্যাচে দু’টি বল ছেড়ে দেয়ার জন্য তিনি ২ লক্ষ মার্কিন ডলারের প্রস্তাব পেয়েছিলেন। এছাড়াও ভারতের বিপক্ষেও একটি ম্যাচ ছেড়ে দেয়ার জন্য প্রস্তাব আসে তাঁর কাছে। এখানেই শেষ নয়, এমনকী বিশ্বকাপেও ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পান তিনি। দেশের হয়ে ১৬টি টেস্ট, ১২১টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি খেলা এই ব্যাটসম্যানের কেরিয়ার শেষ হয়ে গেল বলেই মনে করছেন অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here