kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: যার অঙ্গুলিহেলনে বড় বড় নাশকতার শিকার হয়েছে ভারতের বহু পরিবার৷ লস্কর মাথা সেই হাফিজ সইদের নিজের সংসারই এখন ভেসে যতে বসেছে৷ সংসার চালানোর খরচ অন্তত তাকে দেওয়া হোক৷ রাষ্ট্রসংঘে এমনই আর্জি জানিয়েছিল পাকিস্তান৷ সেই আবেদনে সায় দিয়ে, হাফিজ সইদকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেওয়া হবে বলে জানিয়েছে রাষ্ট্রপুঞ্জ৷

বর্তমানে পাকিস্তানেই বন্দি রয়েছে হাফিজ সইদ৷ এ অবস্থায় তার পরিবার অর্থসঙ্কটে পড়েছে৷ তার সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর৷ এ অবস্থায় হাফিজকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে দেওয়ার আবেদন রাষ্ট্রসংঘে জানায় ইসলামাবাদ৷ সেই আবেদন সায় দিয়ে ইউনাইটেড নেশন জানিয়েছে, সংসার খরচ তুলতে যতটুটু দরকার, সেই টাকাও তুলতে পারবেন লস্কর প্রধান৷ জুলাইয়ে পাকিস্তানে গ্রেফতার হয়েছে লস্কর-ই-তইবা প্রধান হাফিজ সইদ। সন্ত্রাসবাদের প্রচার, জঙ্গি সংগঠনগুলিকে অর্থসাহায্য ইত্যাদি নানা অভিযোগে হাফিজের বিরুদ্ধে চার্জশিটও পেশ করেছে গুজরানওয়ালা আদালত। পাকিস্তানের অ্যান্টি টেররিজম অ্যাক্টের ১১ ধারায় হাফিজের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গুজরানওয়ালা, মুলতান, লাহোরে হাফিজ পরিচালিত একাধিক বেনামী সংগঠন ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

২০০১ সালে দিল্লিতে সংসদ ভবনে হামলা। ২০০৬ সালে মুম্বইয়ে ট্রেনে বিস্ফোরণ। ২০০৮ সালে মুম্বইয়ে একইসঙ্গে অনেকগুলি জায়গায় জঙ্গি হানা। এই তিনটি ঘটনার মূল চক্রান্তকারী হাফিজ মহম্মদ সইদের পরিবার আজ অর্থের অভাবে ধুঁকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here