kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, কোলাঘাট: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের কাকা ও ভাইপোর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন দু’জন। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট থানার দেড়িয়াচক অঞ্চলের সাপুয়া গ্রামে। মৃতদের নাম অসিতবরণ সাহু (৫৫) ও শুভেন্দু সাহু (৩০)। জখমদের নাম অশোক সাহু ও অপনা সাহু)।

জানা গিয়েছে, বাড়ির সামনে পুকুরে স্নান করতে নেমেছিলেন অসিতবাবু। সেই সময় পুকুরে পা ধুতে নেমেছিলেন শুভেন্দু। পুকুরের ওপর দিয়ে যাওয়া ইলেকট্রিকের তার ছিড়ে পুকুরে পড়ে যায়। বিদ্যুৎস্পৃষ্ট হন অসিত বাবু  এবং শুভেন্দু। ওই দু’জনকে বাঁচাতে জলে ঝাঁপ দেন অশোকবাবু ও অপনাদেবী। কোনওক্রমে এলাকাবাসীরা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দ্রুত তাদের উদ্ধার করে প্রথমে মেচেদার এক বেসরকারি হাসপাতাল নিয়ে যায়। পরে তাদের তমলুক যাওয়ার পথে মৃত্যু ঘটে। জখম অশোকবাবু ও অপনাদেবীকে স্থানীয় নন্দাইগাজন উপস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।

একই পরিবারের দুই জনের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে আসে গোটা সাপুয়া গ্রামে। গ্রামবাসীর অভিযোগ, পুকুরের ২০০ মিটার দূরত্বে দুটো খুঁটি আছে। ইলেকট্রিক দফতরকে বারবার জানানো হয় বিষয়টি। কিন্তু ইলেকট্রিক দফতর কোনও ব্যবস্থা নেয়নি। আজ তার জেনে তরতাজা দুটো প্রাণ চলে গেল। যদি ইলেকট্রিক দফতর কেবল বা ইলেকট্রিক তারের গার্ডের ব্যবস্থা করত, তা হলে আজ এই ঘটনা ঘটত না। দ্বিতীয়ত, রাস্তা খারাপ হওয়ার জন্য কোনও গাড়ি ঢোকে না আমাদের গ্রামে। ভ্যানে করে এক এক করে নিয়ে যেতে অনেকক্ষণ সময় লেগে গিয়েছে। যদি রাস্তা ভাল থাকত তা হলে তাদের দ্রুত হাসপাতালে নিয়ে গেলে হয়ত বাঁচানো যেত। এই ঘটনায় ইলেকট্রিক দফতরের চরম গাফিলতির অভিযোগ তুলছে এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here