Home Latest News সরকারের আর্থিক নীতি ঠিক নয়, তবুও ক্ষমতায় ফিরবেন মোদীই, দাবি স্বামীর

সরকারের আর্থিক নীতি ঠিক নয়, তবুও ক্ষমতায় ফিরবেন মোদীই, দাবি স্বামীর

0
সরকারের আর্থিক নীতি ঠিক নয়, তবুও ক্ষমতায় ফিরবেন মোদীই, দাবি স্বামীর
Parul

ডেস্ক: সরকারের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। তবু নরেন্দ্র মোদীই প্রধানমন্ত্রী হিসাবে ফের ক্ষমতায় ফিরবেন। দাবি করেছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। স্বামী বলেছেন, প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ জানানোর মতো এখন কেউ নেই।
সর্বভারতীয় একটি টিভি চ্যানেলে ডিএনএ-র এক অনুষ্ঠানে এই বিজেপি সাংসদ বলেন, মোদী সরকারের আর্থিক নীতিতে আমি খুশি নই। কর বেড়েছে। নোট বাতিল ভাল পরিকল্পনা হলেও এর প্রয়োগে ত্রুটি ছিল। এরপরই তাঁর কটাক্ষ, অরুণ জেটলি অর্থনীতি বোঝেন না। স্বামীর দাবি, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমও অর্থনীতি বোঝেন না। তাঁর দাবি, একজন অর্থনীতি বুঝতেন। তিনি অর্থমন্ত্রী মনমোহন সিংহ।

স্বামী বলেন, তিনি ব্রাহ্মণ। চৌকিদার হতে পারবেন না। রবার্ট ভদরা, রাহুল গান্ধী সহ অন্যান্যদের জেলে ঢোকাতে দেরী হচ্ছে কেন, জানতে চাওয়া হলে স্বামী বলেন, এনিয়ে ব্যবস্থা রয়েছে আইনে। যদিও মামলা থেকে অভিযুক্তদের স্বস্তি পাওয়ার কিছুটা সুযোগও রয়েছে। উল্লেখ্য, বরাবরই গান্ধী পরিবারকে আক্রমণ করেন স্বামী। দীর্ঘদিন ধরে তিনি গান্ধী পরিবারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন। তিনি বলেন, রাহুল গান্ধীর চারটি পাসপোর্ট আছে। এর মধ্যে একটিতে নাম আছে রাহুল ভিঞ্চি। সমস্ত কাগজপত্র তিনি সংসদীয় কমিটির কাছে পেশ করেছেন। কিন্তু কোনও পদক্ষেপ নেয়নি কমিটি।
ভোট রাজনীতিতে নেমেছেন প্রিয়াঙ্কা গান্ধী। ভোটে এর প্রভাব কতটা পড়বে জানতে চাওয়া হলে প্রিয়াঙ্কাকে একেবারেই গুরুত্ব দেননি স্বামী। অন্যদিকে, কংগ্রেসের ন্যূনতম আয় নিশ্চয়তা প্রকল্পকে সঠিক ভাবনা নয় বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, এই ভাবনা অরুণ জেটলির মতো।

মধ্যস্থতায় রামমন্দির সমস্যার সমাধান হবে কিনা জানতে চাওয়া হলে নেতিবাচক কথা বলেন স্বামী। স্বামী বলেন, যখন উভয় পক্ষ তাদের দাবি কিছুটা ছাড়তে পারবে, তখন একটা মীমাংসা হতে পারে। কিন্তু হিন্দুদের ক্ষেত্রে এটা বিশ্বাসের ব্যাপার। এক্ষেত্রে মীমাংসা হবে না। ২০১৪ সালে নির্বাচনী ইস্তেহারে রামমন্দির নির্মাণ, ৩৭০ ধারা বিলোপ ও অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করাই ছিল বিজেপির তিনটি মৌলিক প্রতিশ্রুতি। কিন্তু এর একটিও কার্যকর করতে পারেনি বিজেপি। এনিয়ে স্বামী জানান, ক্ষমতায় এলে এসব কার্যকর বিজেপিই করবে, কংগ্রেস নয়।

ফের প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদী দাবি করলেও ব্র্যান্ড মোদীকে নস্যাৎ করেছেন স্বামী। তিনি বলেছেন, বিজেপির সংগঠন ও জাতীয়তাবাদী নীতির জন্যই আবার ক্ষমতায় আসবে মোদী সরকার। তাঁর কথায়, এখন বৈদেশিক হুমকির মুখে দাঁড়িয়ে দেশ। ফলে একটি শক্তিশালী সরকার গড়বে জনগণ। স্বামী বলেন, ব্র্যান্ড মোদীকে তৈরি করেছে সংবাদমাধ্যম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here