kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীদের দেখার জন্য এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। অভিযোগ, এবার সেই কেন্দ্রীয় মন্ত্রী নিজেই আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, গতকাল কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলিধরন রাজ্যে আসেন। আজ সকালে তিনি মেদিনীপুরে যাচ্ছিলেন। সেখানে আক্রান্ত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর। পিংলা ও সবংয়ে আক্রান্ত বিজেপি কর্মীদের বাড়িতে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, তাঁর আগে পাঁচকুড়ি এলাকায় তাঁর কনভয় পৌঁছতেই শুরু হয় হামলা। এলাকার লোকজন ইট, বাঁশ, কাঠ নিয়ে হামলা চালায় মন্ত্রীর কনভয়ে। ইটের আঘাতে কার্যত চূর্ণ-বিচূর্ণ হয়ে যায় তাঁর কনভয়ের একটি গাড়ি।

​কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন বলেছেন, পরিকল্পিত ভাবে তৃণমূলে আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। আমাদের দলীয় কর্মীদের ওপর আক্রমণ করছে ওরা। আজ আমি সেই সব কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করার জন্য এসেছিলাম।

এই ঘটনার জেরে গোটা এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। তারপর সেখান থেকে চলে আসতে হয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে। দলীয় আক্রান্ত কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি কেন্দ্রীয় মন্ত্রী।

এদিকে, আজ গোটা রাজ্যে ভোট-পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লি থেকে এল চার সদস্যের একটি কেন্দ্রীয় দল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে পাঠানো ওই চার সদস্যের প্রতিনিধি দলে একজন অতিরিক্ত সচিব আছেন নেতৃত্বে। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ওই দলটি রাজ্যে বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে দেখবেন সেখানকার পরিস্থিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here