সব রিপোর্ট ফালতু, কেউ কোথাও চাকরিহারা হয়নি! বলছেন অমিতের মন্ত্রকের প্রতিমন্ত্রী

0
63
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: তিনি খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রকের প্রতিমন্ত্রী। নাম তাঁর নিত্যানন্দ রাই। আর তিনি-ই বলছেন, সাম্প্রতিক সময়ে কেউ চাকরিহারা হয়নি। কারোর চাকরি যায়নি। যা সব রিপোর্ট এসেছে সব ফালতু, কোনও ভিত্তি নেই! আজ্ঞে হ্যাঁ, বুধবার সংবাদ মাধ্যমের সামনে এমনই চাঞ্চল্যকর দাবি পেশ করে গোটা দেশবাসীকে হতভম্ব ও কিংকর্তব্যবিমূঢ়। যেখানে একের পর এক কোম্পানি বন্ধ হয়ে যাচ্ছে, বিনিয়োগকারীরা কোটি কোটি টাকা হারাচ্ছেন, সেখানে খোদ নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার এক সদস্যের এহেন মন্তব্য চমকে দেওয়ার মতো।

নিত্যানন্দ রাই বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়েছেন, কর্মসংস্থান নিয়ে যে তথ্য প্রকাশ করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। তাঁর দাবি, ভারতে পরিকাঠামোর সাংঘাতিকভাবে উন্নয়ন হচ্ছে এবং বড় বড় সংস্থা নানা জায়গায় বিনিয়োগ করছে। তিনি আরও দাবি করেছেন, কোটি কোটি মানুষ ‘মুদ্রা স্কিম’-এর অধীনে ঋণ নিচ্ছেন যা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী আরও বলেন, ভারত খুব শিগগিরি ৫ ট্রিলিয়ন অর্থনীতির দেশ হওয়ার দিকে অগ্রসর হচ্ছে এবং খুব শীঘ্রই সেই লক্ষ্য হাসিল করে নেওয়া সম্ভব হবে। ‘দেশের অর্থনীতি খুবই মসৃণভাবে শক্ত হাতে এগিয়ে চলছে’ বলে জোরগলায় দাবি করেন তিনি।

ঘটনাচক্রে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর এই বয়ান এমন একটা সময়ে এসেছে যখন দেশের জিডিপি গত ছয় বছরে সর্বাধিক পতন দেখেছে। একের পর এক অটো মোবাইল এবং রিয়েল এস্টেটের মতো ব্যবসায়িক সংস্থা ধুঁকছে। এবং বিভিন্ন কোম্পানি লক্ষাধিক কর্মী ছাঁটাইের পথে হাঁটছে। আরও অবাক করা বিষয়, চলতি বছরের ৩১ মে তিনি স্বীকার করেছিলেন, ৪৫ বছরে সবচেয়ে বেশি বেকারত্ব এই সময়ই দেখা গিয়েছে। কিন্তু আচমকা কী এমন হল যে তিনি সুর পাল্টে ফেললেন? কারণটা তিনি ছাড়া আর কেউ বলতে পারবেন বলে মনে হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here