চিকিৎসার জন্য ৩০ টাকা চেয়েছিল স্ত্রী, রাগে তিন তালাক দিল গুণধর স্বামী

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সংসদে বিল পাশ হওয়ার পরই দেশজুড়ে রদ হয়েছে তাৎক্ষণিক তিন তালাক। প্রথমবার ক্ষমতায় এসেই বিজেপি সরকার প্রতিশ্রুতি দিয়েছিল অসাংবিধানিক তিন তালাক রদ করবে তারা। দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় এসে প্রতিশ্রুতি পুরণ করেছে মোদী সরকার। চলতি বছরেই দেশজুড়ে বন্ধ হয়েছে অসাংবিধানিক এই নিয়ম। কিন্তু তা যেন শুধুই খাতায়ে কলেম বাস্তব চিত্রটা যেন যেই কে সেই।

এমনই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের হারপুর জেলায়। উত্তরপ্রদেশের হারপুর নিবাসী এক মহিলা এদিন অভিযোগ জানিয়ে বলেন, স্বামীর কাছ থেকে ওষুধের জন্য ৩০টাকা চাওয়ায় তাকে তালাক দেন স্বামী। মহিলার থেকে জানা যায়, শারীরিক অসুস্থাতার জন্য স্বামীর কাছ থেকে খান তিরিশেক টাকা চেয়েছিলেন এই মহিলা আর সে কারনেই ঘর ছাড়া হতে হল তাকে। স্থানীয়দের কথায়, বেশ কিছুদিন ধরেই দম্পতির মধ্যে বিবাদ চলছিল। ঘটনার দিন মেয়েটিকে তালাক দিয়ে বাড়ি থেকে বার করে দেয় তার শ্বশুরবাড়ির লোকজন।

অন্যদিকে মহিলা বাড়ির পক্ষ থেকে একই অভিযোগ এনে মহিলার মা জানান, মেয়ের শরীর খারাপ থাকায় ওষুধ কেনার জন্য স্বামীর কাছে থেকে তিরিশ টাকা চায় তাঁর মেয়ে, আর সে থেকেই শুরু হয় তর্ক বিতর্ক। বাকবিতণ্ডা চলাকালীনই ওই মহিলাকে তালাক দেওয়া হয়। এবিষয়ে প্রতিবাদ করায় মেয়েকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় শ্বশুরবাড়ির লোকজন। এবং নিগৃহীতার বাড়ির তরফে দাবি করা হয়। গায়ের জোরে তার দুই সন্তানকেও কেড়ে নেয় শ্বশুরবাড়ির লোকজন।

পুলিশের তরফে জানান হয়েছে, স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়েছে নির্যাতিতার তরফে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছেন পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হয়েছে নির্যাতিতার শ্বশুরবাড়ির লোকজনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here