ডেস্ক : ২০১৮, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স -এর ফ্যানেদের এই সালটি বেশ ভালই কাটছে। বছরের একেবারে শুরুটাই হয়েছিল সুপারডুপার হিট ‘ব্ল্যাক প্যান্থার’ দিয়ে, যেটি ‘বেস্ট সুপারহিরো অরিজিন’এর শিরোপাও জিতে নিয়েছে। তারপরই মুক্তি পায় বহুপ্রতিক্ষিত ‘অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার’, থ্যানস-এর আবির্ভাবে নড়ে গিয়েছিল দর্শককূল, বক্সঅফিস। পরে এক এক করে মুক্তি পায় ‘ডেডপুল ২’, ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’। এই বছরেই একগুচ্চ ব্লকবাস্টার দেওয়ার পর, ২০১৯ এ আরো চমক আনতে চলেছে MCU।

‘অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার’-এর পোস্ট ক্রেডিটে দর্শকরা ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর উল্লেখ পেয়েছিল। সেইমত, ২০১৯ এর ৮ মার্চ মুক্তি পাবে মার্ভেল এর পরবর্তী ‘ক্যাপ্টেন মার্ভেল’। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলর, আর সেই ট্রেলর ঘিরে এরমধ্যেই ফ্যানেদের মধ্যে উত্তেজনা চরমে।

‘অ্যাভেঞ্জার ৪’ -এই ছবি ঘিরে কতটা উত্তেজিত হতে পারে মার্ভেল ফ্যানেরা, তা বলাই বাতুলতা। ‘অ্যাভেঞ্জারস ইনফিনিটি ওয়ার’এর পরিণতির পর গল্প কোন দিকে বাঁক নেবে তা দেখার জন্যে সবাই হাঁ করে বসে রয়েছে। জানা যাচ্ছে, আর বহু প্রতিক্ষিত এই ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ৩ মে।

‘স্পাইডার ম্যান : ফার ফ্রম হোম’ স্পাইডার ম্যান সিরিজের এই ছবিটি ‘অ্যাভেঞ্জার ৪’-এর ঠিক পরেই জুলাই-এ মুক্তি পেতে পারে এই ছবিটি। ‘হোমকামিং’-এর স্পাইডার ম্যান টম হল্যান্ডই থাকছেন ছবিতে। ‘হোমকামিং’-এর পরিচালক জন ওয়াটসই রয়েছেন পরিচালনার দায়িত্বে।

এছাড়াও ‘গার্ডেন অফ দ্য গালাক্সি’ মুভি সিরিজের পরবর্তী খেপও আসতে চলেছে আগামী বছর। যদিও এখনো ছবিটির নামাঙ্করন হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here