kolkata bengali NEWS

মহানগর ওয়েবডেস্ক: ভারতীয় দলের ২০২২ বিশ্বকাপ কোয়ালিফায়ারের বাকি সবকটি ম্যাচ ভেস্তে গেল। বুধবার ফিফা এবং এএফসি যৌথ বিবৃতিতে জানিয়ে দিল যে, করোনার জন্য আসন্ন ফুটবল বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের কোয়ালিফায়ারের প্রতিটি ম্যাচ চলতি বছরের বদলে ২০২১ সালে অনুষ্ঠিত হবে।

যে ম্যাচগুলি ভেস্তে গেল সেগুলি অক্টোবর-নভেম্বর মাসে হওয়ার কথা ছিল। আগামী ৮ অক্টোবর সুনীল ছেত্রীদের কাতারে গিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গেই খেলার কথা ছিল। এরপর বাংলাদেশের সঙ্গে নভেম্বরের ১২ তারিখ ও আফগানিস্তানের সঙ্গে ১৭ নভেম্বর খেলার কথা ছিল।

ফিফা ও এএফসি-র যৌথ বিবৃতিতে বলা হয়েছে, “কোভিড-১৯ পরিস্থিতির কথা মাথায় রেখে ফিফা এবং এএফসি যুগ্মভাবে সিদ্ধান্ত নিয়েছে যে, কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপের ও ২০২৩ সালে চিনে অনুষ্ঠিত এএফসি কাপের ম্যাচগুলি ২০২০-র অক্টোবর-নভেম্বরের বদলে ২০২১ সালে হবে। আমরা পরিস্থিতির ওপর মনিটর করে নতুন দিনক্ষণ জানানোর চেষ্টা করছি।”

গরুপ-ই-তে চার নম্বরে আছে ভারত। পাঁচ ম্যাচে তিন পয়েন্ট পেয়েছে ইগর স্টিম্যাচের শিষ্যরা। ব্ল্যু টাইগার ঘরের মাঠে ওমানের কাছে ২-১ হেরে বিশ্বকাপ কোয়ালিফায়ার শুরু করে। এরপর দ্বিতীয় ম্যাচে ওমানের সঙ্গে ড্র করে ইন্ডিয়া। এরপর সুনীলরা বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ১-১ ড্র করে। শেষ কোয়ালিফায়ারে ওমানের বিরুদ্ধে হারে ভারত।

বিশ্বকাপ কোয়ালিফায়ারে ভারতের আর তিন ম্যাচ বাকি রয়েছে। টিম ইন্ডিয়া চাইবে পয়েন্ট টেবিলে তিন নম্বরে শেষ করে সরাসরি এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারে সরাসরি অংশ নেওয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here