Parul

মহানগর ডেস্ক: দুই বঙ্গেই আজ বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গে হতে পারে ভারী বৃষ্টি। মোটের ওপর আজ রাজ্যজুড়ে রয়েছে হালকা থেকে মাঝারি কিংবা ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তৈরি হতে পারে বজ্রগর্ভ মেঘ।

ads

মৌসম ভবন- এর আগাম আভাস অনুযায়ী, ৮ তারিখেও মোটের ওপর আবহাওয়া থাকতে পারে একই রকম। অর্থাৎ রাজ্যের উত্তর থেকে দক্ষিণে বজ্রগর্ভ মেঘ সহ কোথাও কোথাও হতে পারে ভারী বৃষ্টি, কোথাও বা হালকা থেকে মাঝারি। উত্তরবঙ্গে বৃষ্টির মাত্রা কমতে পারে জুলাইয়ের ৯ তারিখ থেকে। গত মাসে দক্ষিণবঙ্গে হয়েছে ঢালাও বৃষ্টি। নিম্নচাপের সৌজন্যে ভেসে গিয়েছিল শহরের বহু এলাকা। জুন মাসে স্বাভাবিক বৃষ্টির তুলনায় রাজ্যবাসী সাক্ষী থেকেছেন অতিরিক্ত বর্ষণের। জুন মাসের উত্তরবঙ্গে বরং হয়নি আশানুরূপ বৃষ্টি। আপাতত দক্ষিণবঙ্গে বর্ষা রয়েছে ঝিমিয়ে।

আলিপুর আবহাওয়া দপ্তর এর পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী দিনে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি নিম্নচাপ। উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ উড়িষ্যা সংলগ্ন বঙ্গোপসাগরে তা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তা বঙ্গের ওপর কতটা প্রভাব ফেলবে এখনই সে বিষয়ে স্পষ্ট করতে পারছেন না আবহাওয়াবিদরা। একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে। যার ফলে রাজ্যের দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে অনুমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here