kolkata news
Parul

মহানগর ডেস্ক: উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ শুরু হচ্ছে আগামী ১৯ তারিখ, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ইন্টারভিউ চলবে আগামী মাসের ৪ তারিখ পর্যন্ত। সমস্ত স্বচ্ছতা রাখা হবে নিয়োগ প্রক্রিয়ায়, এমনটাই দাবি করেছেন তিনি। সেই সঙ্গে অনলাইনের এই ইন্টারভিউয়ের জন্য ওয়েবসাইটের থেকে তথ্যও পাওয়া যাবে বলে জানান তিনি।

ads

এসএসসি নিয়ে শিক্ষামন্ত্রী এদিন জানান, আদালত আমাদের পক্ষে রায় দিয়েছে। কোভিড বিধি মেনে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার কথাও বলেন তিনি। উচ্চ আদালতের নির্দেশ মেনে এবং মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী উচ্চ প্রাথমিকে ১২টি বিষয়ে মোট ১৫ হাজার প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে এবং ৯ জুলাই স্কুল সার্ভিস কমিশন তাদের অফিস থেকে প্রার্থী তালিকা প্রকাশিত করেছে। ২০১২ এবং ২০১৫ সালে টেট পরীক্ষার নম্বর, আপার প্রাইমারির প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ১৯ জুলাই থেকে ইন্টারভিউ শুরু হবে। চলবে ৪ আগস্ট পর্যন্ত।
তিনি আরও জানান, পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস ওয়েবসাইট, www.westbengalssc.com থেকে ইন্টারভিউ সম্পর্কিত সমস্ত তথ্য পাওয়া যাবে। ১৬ তারিখ বিকাল ৪টে থেকে সমস্ত তথ্য পাওয়া যাবে।
একাধিক পর্যায়ে ইন্টারভিউ চলবে। আগের পর্যায়ের প্রাপ্ত নম্বর এবং ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বর যোগ করে মেরিট লিস্ট প্রকাশিত হবে। মোট শূন্যপদের সংখ্যা ১৪, ৩৩৯। মোট প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে ১৫ হাজার ৪০৬ জনের।
তিনি আরও জানান, প্রাথমিক শিক্ষা পর্ষদ নিয়োগ সংক্রান্ত সব তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। www.wbbpe.org এই মাধ্যমে প্রার্থীরা সব তথ্য পেয়ে যাবেন। ১৫ তারিখের মধ্যে প্রাথমিকে ১০,৫০০ জন শিক্ষককে নিয়োগ করার কাজ শেষ হয়েছে।

সেই সঙ্গে চাকুরিপ্রার্থীদের সুবিধার্থে বেশ কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করেন শিক্ষামন্ত্রী। এই সংক্রান্ত যে কোনও প্রয়োজনে চাকুরিপ্রার্থীরা 9051176400, 9051176500, 9830454218, 9830454219 এই নম্বরগুলিতে ফোন করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here