Home Featured উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের সংশয়, মামলা পৌঁছল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের সংশয়, মামলা পৌঁছল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

0
উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের সংশয়, মামলা পৌঁছল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে
Parul

মহানগর ডেস্কঃ ফের সংশয় দেখা দিল উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে। উঠল ইন্টারভিউ তালিকা নিয়ে বেনিয়মের অভিযোগ। ফলে এবার উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা পৌঁছল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে।

জানা গিয়েছে, বিচারপতি সুব্রত তালুকদার, সৌগত ভট্টাচার্যর বেঞ্চে হবে শুনানি। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করে মামলা দায়ের হয়েছে। অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় মামলা করেছেন কয়েকজন চাকরি প্রার্থী। ইন্টারভিউ তালিকায় অনিয়মের অভিযোগ। আর আগামী ১২ সপ্তাহে সেই অভিযোগের নিষ্পত্তি করবে কমিশন। এই সময়ে নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই মামলা কয়েকজন চাকরিপ্রার্থীর। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা।

শুক্রবার চাকরিপ্রার্থীদের দায়ের করা মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। তালিকা প্রকাশের ক্ষেত্রে রাজ্যের ভূমিকায় সন্তুষ্ট বলে জানায় হাইকোর্ট। আদালত জানায়, তালিকা প্রকাশের পরে অভিযোগ থাকলে পরবর্তী পদক্ষেপ নেবে এসএসসি। অভিযোগ খতিয়ে দেখতে হবে সচিব পর্যায়ের আধিকারিককে। আবেদনকারীকে ডেকে শুনানি করে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে স্কুল সার্ভিস কমিশনকে।

তারপরেও কোনও অভিযোগ থাকলে দরজা খোলা আছে আদালতের। হাইকোর্ট জানিয়েছে, কোনও অভিযোগ থাকলে ২ সপ্তাহের মধ্যে তা দায়ের করতে হবে। অভিযোগ পাওয়ার ১০ সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here