ডেস্ক: পরিচালক আদিত্য ধর-এর ‘ডেবিউ’ ছবি ‘উরি’, আর প্রথম ছবিতেই দর্শকমহলে বেশ ছাপ ফেলছেন তাঁর এই ছবি, ফিল্ম রিভিউ-বক্সঅফিস রিভিউ তেমনটাই ইঙ্গিত দিচ্ছে। ছবির এই সাফল্যকে একটু অন্যভাবে সেলিব্রেট করতে চলেছেন ‘উরি’র কলাকুশলীরা। ‘উরি’র কলাকুশলীদের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে নিহত সেনাদের প্রতি সম্মান প্রদর্শনে ছবির লভ্যাংশের একটি অংশ তুলে দেওয়া হবে তাঁদের পরিবারের হাতে।

জানা যাচ্ছে, ‘আর্মি ডে’র দিনেই ১ কোটি টাকা অনুদান করা হবে ‘ওয়েলফেয়ার ফান্ড অফ আর্মি উইডজ’-এ। এইমুহূর্তে উরি’র বক্স অফিস কালেকশন, ৪৬.২৪ কোটি।

প্রসঙ্গত, ২০১৬-তে উরিতে ১৯ জন ভারতীয় সেনার উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে সার্জিক্যাল স্ট্রাইকের সূত্রপাত। উরি’র পরিচালক আদিত্য ধর জানিয়েছিলেন এই সিনেমাটি বানানোর জন্য দীর্ঘদিন ধরে উরি চত্বরে ঘরাফেরা করেছেন তিনি। সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে রীতিমতো পড়াশুনা করতেও হয়েছিল তাঁকে। তাঁর কথায়, ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাদের এই সিনেমাটি নিয়ে ভূয়সী প্রশংসা করেন যখন আমরা গল্পটি তাঁকে শোনাই। তাঁর ইচ্ছা ছিল নতুন বছরেই যেন মুক্তি পায় সিনেমাটি। সেই মতোই প্রযোজক রাজি হন সিনেমাটি বানাতে।”

চলতি মাসেই মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির আগেই ছবি ঘিরে দর্শকদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ওপেনিং ডে এবং তাঁর পরের দিন মিলিয়ে ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’ আয় করে ২০.৬৩ কোটি টাকা। অন্যদিকে, ‘উরি’তে ভিকি কৌশল এবং ইয়ামি গৌতমের অভিনয়ই মূল ‘ইউএসপি’ বলে মনে করছেন ফিল্ম ক্রিটিকস ও দর্শক মহল৷ পাশাপাশি টানটান চিত্রনাট্য দর্শকদের হলে বসিয়ে রাখার অন্যতম কারণ বলেও মনে করছেন ক্রিটিকদের একাংশ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here