kolkata bengali news

ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনের অন্যতম তারকা প্রার্থী উর্মিলা মাতন্ডকরকে নিয়ে এবার হইচই শুরু হল দেশজুড়ে। না, কংগ্রেসে যোগদান নিয়ে নয়, তাতো তিনি আগেই দিয়েছেন। তবে এবার তাঁর নাম নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। বিজেপির বিরুদ্ধে অভিযোগ, উইকিপিডিয়ায় উর্মিলার নাম বদলে দেওয়া হয়েছে! শুধু নাম নয়, বদলে দেওয়া হয়েছে তাঁর ধর্মও।

হঠাৎ এই অভিযোগ কেন তা জানতে গেলে উর্মিলার ব্যক্তিগত জীবনে একটু আলোকপাত করতে হবে। উর্মিলার স্বামী মহসিন আখতর মীর কাশ্মীরি মডেল ও ব্যবসায়ী৷ আর তাঁর স্বামীর পরিচয় নিয়েই বারবার সমালোচনা শুনতে হচ্ছে কংগ্রেসের এই তারকা প্রার্থীকে। অভিযোগ উঠছে, উইকিপিডিয়ায় কেউ বা কারা উর্মিলার নাম বদলে ‘মরিয়ম আখতার’ করে দিয়েছেন। পাশাপাশি দাবি করা হয়েছে, বিবাহের পরেই তিনি মুসলিম ধর্মে ধর্মান্তরিত হয়েছেন। এই খবর ছড়িয়ে পড়েই ভীষণই অসন্তোষ প্রকাশ করেছেন উর্মিলা। তাঁর পরিবারের তরফে দাবি, এতদিন তো এই বিষয় নিয়ে কারও মাথাব্যাথা হয়নি। নির্বাচন লড়ার প্রাক্কালেই এই বিষয় তুলে ধরা হচ্ছে এবং তাঁকে বদনাম করার চেষ্টা চলছে।

কংগ্রেসের তরফে সরাসরি বিজেপিকেই দায়ি করা হয়েছে এই বিষয়। দলের তরফে দাবি করা হয়েছে, উর্মিলা একজন স্বনামধন্য অভিনেত্রী। তাঁকে বহু মানুষ পছন্দ করেন, ভালোবাসেন। এই ভয়টাই পেয়েছে বিজেপি। তাই তারা যেনতেন প্রকারেণ তাঁকে বদনাম করতে চাইছে। তাই উইকিপিডিয়ায় এই নাম বদলের ঘটনা ঘটেছে। যদিও প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি কংগ্রেসের তারকা প্রার্থী উর্মিলা। উল্লেখ্য, সপ্তদশ লোকসভা নির্বাচনে মুম্বই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here