ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। এ কথা এখন প্যারিস থেকে কলকাতা সকলেই জানে। ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে মস্কোর লুজনিকি স্টেডিয়ামের আকাশে বৃষ্টির সাথে নীল রং মিশিয়ে দিয়েছিল ফরাসি ফুটবলাররা। এই বিশ্বজয়ের আনন্দ-উচ্ছ্বাস মাঠ থেকে ড্রেসিংরুমে ছড়িয়ে পড়ে। বাদ পড়েনি সাংবাদিক সম্মেলনও। এমনকি কোচ দিদিয়ে দেশঁর সাংবাদিক সম্মেলনেও উৎসব শুরু করে দেয় ফ্রান্স দলের ফুটবলাররা।
সেই সঙ্গে এদিন বিশ্বকাপ জিতে আরও এক কাণ্ড ঘটান ফাইনাল ম্যাচের সেরা মিক্সড জোনে উরুগুয়ের জাতীয় পতাকা কাঁধে বিশ্বকাপ সেলিব্রেশনে মেতে ওঠেন গ্রিজম্যান। লাতিন আমেরিকার এই দেশটি নিয়ে তাঁর ভালবাসার কথা সকলেরই জানা। কিন্তু বিশ্বকাপ জেতার পর সেলিব্রেশনের সময় তিনি কেন এমন কাণ্ড ঘটালেন, তা নিয়েই উঠেছে বিতর্ক।

ফ্রান্স তারকা অবশ্য এই বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ। তিনি জানান, “ক্লাব ফূটবলে উরুগুয়ের ফুটবলার আমার সতীর্থ। তাই উরুগুয়েকে নিয়ে আমার বিশেষ ভালবাসা রয়েছে। মিক্স জোনে উরুগুয়ের এক সাংবাদিক আমার হাতে ঐ দেশের পতাকা তুলে দেন।”” তাই সেই পতাকা হাতে নিয়েই তিনি সাংবাদিক বৈঠকে যান। সেই সঙ্গে তিনি আরও জানান, “”উরুগুয়ে দেশটাকে আমি সম্মান করি। ফুটবল কেরিয়ারে উরুগুয়ের মানুষের সঙ্গে অনেকবার সাক্ষাৎ হয়েছে। সেদেশের সংস্কৃতি-মানুষ সবই আমার পছন্দের।”””

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here