ডেস্ক: আমেরিকা এবং উত্তর কোরিয়ার বাকযুদ্ধ এবং সামরিক যুদ্ধের চোখরাঙানি, কোনটাই নতুন নয়। কিন্তু যুদ্ধের মহড়া চালিয়ে যাওয়া এই দুই দেশের প্রতিযোগিতায় সামান্য হলেও ধাক্কা খেল আমেরিকা। একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা সূত্রে খবর, হামলা করতে ছুটে আসা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করার পরীক্ষায় এবারও ব্যর্থ হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্তা সেই আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, বুধবার হাওয়াইয়ে-তে একটি ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা চালিয়ে ছিল আমেরিকা। হাওয়াইয়ের ‘প্রশান্ত মহাসাগরীয় ক্ষেপণাস্ত্র পরীক্ষা কেন্দ্র’ থেকে একটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘এসএম-৩ ব্লক সেকেন্ডএ’ (SM-3 Block IIA) ছোঁড়া হয়েছিল। কিন্তু মুখ থুবড়ে পড়ে সেই পরীক্ষা।

এই খবর প্রকাশিত হওয়ার পরই চাঞ্চল্য ছড়ায় আমেরিকায়। যদিও মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সংস্থা বা এমডিএ মুখপাত্র পরীক্ষার উদ্দেশ্যে ক্ষেপণাস্ত্র ছোঁড়ার কথা স্বীকার করলেও এটি ব্যর্থ হওয়ার খবর নিশ্চিত করতে অস্বীকার করেন। অসমর্থিত সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, ব্যর্থতা ঢাকতেই এই অসফল পরীক্ষার কথা মুখে স্বীকার করতে চাইছেন না এমডিএ মুখপাত্র।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here