international news
Highlights

  • ‘প্যারাসাইট’ সেরা ছবির অস্কার পাওয়ায় তিনি মোটেই খুশি নন
  • তিনি বলেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাণিজ্য সংক্রান্ত প্রচুর সমস্যা রয়েছে। তা সত্ত্বেও অস্কার দেওয়া হল?
  • তিনি প্রশ্ন তোলেন, ‘এমন হয়েছে এর আগে?’

মহানগর ওয়েবডেস্ক: ‘এটা কী ছিল? এ বছরের অ্যাকাডেমি কতটা খারাপ ছিল?’ দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’-এর অস্কার প্রসঙ্গে ঠিক এমনই মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক সভায় বক্তব্য রেখে তিনি পরিস্কার বুঝিয়ে দিলেন পরিচালক বং জো হুনের ‘প্যারাসাইট’ সেরা ছবির অস্কার পাওয়ায় তিনি মোটেই খুশি নন।

ট্রাম্প বলেন, প্রথমে শুনেছিলেন ‘প্যারাসাইট’ সেরা বিদেশি ছবি হয়েছে। তারপর শুনলেন যে, শুধু বিদেশি নয়, সেরা ছবির পুরস্কারও ‘প্যারাসাইট’ জিতেছে। আর এতেই বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘এসব কী হচ্ছেটা কী। আমাদের দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাণিজ্য সংক্রান্ত প্রচুর সমস্যা রয়েছে। তা সত্ত্বেও ওদের ছবিকে সেরার পুরস্কার দেওয়া হল?’ এই কথা বলেই ট্রাম্পের মন্তব্য, তিনি জানেন না যে ‘প্যারাসাইট’ কতটা ভাল বা খারাপ সিনেমা। কিন্তু কোনও দক্ষিণ কোরিয়ার ছবিকে অস্কার দেওয়া হল, তাও সেরা ছবি। তিনি প্রশ্ন তোলেন, ‘এমন হয়েছে এর আগে?’

উল্লেখ্য, ৯২ তম অস্কারের মঞ্চে কোরিয়ার জয়জয়কার হয়। এই প্রথম অস্কারের মঞ্চে হলিউডকে টেক্কা দিয়ে কোরিয়ার কোনও ছবি সেরা ছবির পুরস্কার জেতে। ২০২০ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে একাধিক পুরস্কার ছিনিয়ে নিয়েছে বং জো হুন পরিচালিত ‘প্যারাসাইট’। সেরা পরিচালক, সেরা সিনেমা, সেরা বিদেশি সিনেমা ও সেরা মৌলিক চিত্রনাট্যের জন্য অস্কার জয় করেছে এই কোরিয়ান সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here