আন্দামানে জারোয়াদের হাতে খুন মার্কিন নাগরিক

0
33

ডেস্ক: আদিম জনজাতিদের জীবনযাত্রা দেখতে গিয়ে প্রাণ গেল এক মার্কিন যুবকের। আন্দামানের সেন্টিনেল দ্বীপে আদিম জনগোষ্ঠীর তীরের আঘাতে মৃত্যু হল ২৭ বছরের যুবক জন চাউ-এর। এই ঘটনায় ৭ জন মৎস্যজীবীকে গ্রেফতার করেছে পুলিশ। ওই এলাকায় এখন কঠোর নজরদারি চালানো হচ্ছে। জানা গিয়েছে, মার্কিন যুবকটি বিভিন্ন প্রজাতির জীবনযাত্রা দেখতে অভ্যস্ত ছিল। তাই সে আন্দামানের এই দ্বীপটিতে হাজির হয়েছিল সেন্টিনেল দ্বীপের প্রজাতিদের জীবনযাত্রা দেখতে।

সূত্রের খবর,আন্দামানের উত্তর সেন্টিনেল দ্বীপে মার্কিন নাগরিক পৌঁছানোর পরই তার ওপর হামলা চালায় এই প্রজাতি। এমনকি তাকে টেনে হিচড়ে নিয়ে যায় সমুদ্রে। এরপর তাকে বালিতেই পুতে দেওয়া হয়। এই ঘটনার পর তৎপর হয় প্রশাসন এবং সঙ্গে সঙ্গে ওই দ্বীপটিকে ঘিরে ফেলে। প্রশ্ন উঠছে বিনা অনুমতিতে কী করেই বা ওই পর্যটক সেখানে পৌঁছায়? তবে এই ঘটনায় ৭ মৎস্যজীবীকে ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে।

অন্যদিকে, এই জনগোষ্ঠী বাইরের জগতের সঙ্গে একদমই পরিচিত নয়। তারা একটু হিংস্র প্রজাতির হয়। অচেনা কোনও লোকদের দেখলে তারা হামলা চালায়। এমনকি তাদের এলাকায় কেউ প্রবেশ করলে তারা তাদের নৃশংসভাবে হত্যা করে। এদের জনসংখ্যা প্রায় ৪০-৫০০ প্রজাতির কাছাকাছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here