news bengali

মহানগর ওয়েবডেস্ক: লকডাউন বেঁধেছে গোটা দেশকে। ঘরবন্দী করেছে বিশ্ব দাপিয়ে বেড়ানো মনুষ্য প্রজাতিকে। দীর্ঘ বছর ধরে ক্রমশ শরীরের ভেতর হাত-পা সেঁধিয়ে যাওয়া প্রকৃতি হঠাৎ যেন বেরিয়ে পড়েছে মুক্ত প্রাঙ্গণে। না, আর কোনও ভয় নেই। রাস্তাঘাটে দেখা যাচ্ছে না মানুষ নামের বিশ্রী প্রাণীটাকে। আর সেই কারণেই হয়তো অরণ্যের গহনে ঘটে চলা স্বাভাবিক ছন্দগুলো হঠাৎ বেরিয়ে এসেছে খোলা রাস্তায়। বাইরে বেরিয়ে এসেছে লোক চক্ষুর আড়ালে ঘটে চলা প্রকৃতির স্বাভাবিক দৈনন্দিন মৃত্যুর ভয়াবহতাও। হৃদস্পন্দন থামিয়ে দেওয়ার মতো তেমনই এক ছবি এদিন ভাইরাল হয়ে উঠল সোশ্যাল মিডিয়ায়।

ঘটনা উত্তরপ্রদেশের দুধওয়া ন্যাশনাল পার্ক। বনদপ্তরের উচ্চপদস্থ এক আধিকারিকের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে অরন্যের মধ্যে এক হরিণকে আস্ত গিলে খাচ্ছে বিশাল এক পাইথন। শিউরে ওঠার মতো এই ভিডিও ভাইরাল হতে বেশি সময় লাগেনি। জানা গেছে দুদিন আগে এই ভিডিওটি টুইটারে পোস্ট করেছিলেন বনদপ্তরের আধিকারিক পারভীন কুশওয়ান। যে বিশাল পাইথন টি হরিণটিকে গিলে খাচ্ছে সেটি ভারতের বার্মিজ পাইথন। পৃথিবীর অন্যতম বিশাল একটি সাপ।

ইউটিউবে শেয়ার হওয়া এই ভিডিও ইতিমধ্যে দেখে ফেলেছেন প্রায় ২১ হাজার মানুষ। নানা বিধ প্রশ্ন এসেছে সাপটিকে নিয়ে। যদিও যত্নসহকারে কৌতুহলী মানুষের সেইসব প্রশ্নের উত্তর দিয়ে গেছেন বনদপ্তরের ওই আধিকারিক। তবে ভিডিওটি যে বিরল ও আঁতকে ওঠার মতো, তা অস্বীকার করছেন না কেউই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here