news sports

মহানগর ওয়েবডেস্ক: চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ হওয়া নিয়ে এখনও রীতিমতো সংশয় রয়েছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভবিষ্যতের দিকে তাকিয়ে লকডাউনের মাঝেই ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করে দিল।

বৃহস্পতিবার যে ২০ জনের নাম ঘোষণা করেছে সিএ, তা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে তারা আগামীর প্লেয়ারদের একপ্রকার বেছে নিয়েছে। আগের চুক্তি থেকে বাদ গেলেন হাফ ডজন ক্রিকেটার। তার মধ্যে উল্লেখযোগ্য উসমান খোয়াজা এবং শন মার্শ। টি২০ বিশ্বকাপকে মাথায় রেখেই কেন্দ্রীয় চুক্তির আওতায় বেশি করে রাখা হয়েছে সীমিত ওভারের ক্রিকেটারদের।


কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টোইনিস, ন্যাথান কুল্টার-নাইল, উসমান খোয়াজা, শন মার্শ এবং মার্কাস হ্যারিস। নতুন চুক্তিতে জায়গা করে নিয়েছেন, মার্নাস লাবুশানে, জো বার্নস, অ্যাশটন আগার, কেন রিচার্ডসন ও ম্যাথিউ ওয়েড।

অস্ট্রেলিয়ার পুরুষদ জাতীয় নির্বাচক ট্রেভর হনস বলেছেন, যে শেষ একবছরের পারফরম্যান্স খতিয়ে দেখেই তালিকা হয়েছে। যাঁরা নতুন এসেছেন তাঁদের ভূয়সী প্রশংসা করেছেন হনস। পাশাপাশি হনস এও বলেছেন যে, কেন্দ্রীয় চুক্তিতে অনেককেই দুর্ভাগ্যজনকভাবে বাদ পড়তে হয়। কিন্তু তার মানে এটা নয় যে, তারা ভবিষ্যতে অস্ট্রেলিয়ার হয়ে আর প্রতিনিধিত্ব করতে পারবে না।

নতুন কেন্দ্রীয় চুক্তির ২০ জন ক্রিকেটাররা: অ্যাশটন আগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জোস হেজেলউড, ট্রাভিস হেড। মার্নাস লাবুশাগনে, ন্যাথান লিয়ঁ, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেন, জেমস প্যাটিনসন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here