kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশিত হল। হাওড়ার উৎসব বসু মেধা তালিকায় চতুর্থ স্থানে রয়েছে। হাওড়ার বাঙালপাড়া ১ম বাই লেনের বাসিন্দা উৎসব বসু পড়ত কলকাতার সাউথ পয়েন্ট হাইস্কুলে। উৎসবের ইচ্ছে ভবিষ্যতে অ্যাস্ট্রো-ফিজিক্স নিয়ে পড়াশোনা করার।

সে জানায়, তার ফ্যামিলি খুব সাপোর্টিভ। রবিবার বা যে কোনও ছুটির দিন অতিরিক্ত সময় পেলেই সে ৭-৮ ঘণ্টা পড়াশোনা করত। এই ফলাফল তার কাছে অপ্রত্যাশিত। কথা বলার ভাষা নেই। পড়ার অবসরে গান শুনতে ও গান গাইতে ভালবাসে। ফুড লাভার। খেতে খুব ভালবাসে। খেলাধুলোয় আগ্রহ না থাকলেও শরীর ফিট রাখতে নিয়মিত শরীরচর্চা করে উৎসব। এই সাফল্যে উৎসবের হাওড়ার বাড়িতে এখন উৎসবের পরিবেশ।

উল্লেখ্য, এ বছরের শুরুতে ফেব্রুয়ারির ২ তারিখে পরীক্ষা হলেও করোনা পরিস্থিতিতে এতদিন ফল প্রকাশ করা যায়নি। এবছর মোট ৭৩,১১৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিল। তাদের মধ্যে ৭২,২৯৮ জনের র‍্যাঙ্ক এসেছে। যাদের র‍্যাঙ্ক এসেছে, তাদের কাউন্সেলিংয়ে কোনও খরচ লাগবে না। যেহেতু ফল প্রকাশে বেশ বিলম্ব হয়েছে, তাই তাড়াতাড়ি কাউন্সেলিং প্রক্রিয়া শেষ করতে চাইছে বোর্ড। এবার পুরোপুরি অনলাইনে কাউন্সেলিং প্রক্রিয়া সম্পন্ন হবে। এর জন্য সারা রাজ্যে ১৭,২২৮টি সার্ভিস সেন্টার চালু করা হয়েছে। জয়েন্টে প্রথম হয়েছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের সৌরদীপ দাস। দ্বিতীয় স্থান অর্জন করেছে দুর্গাপুরের শুভম ঘোষ। তৃতীয় ঢাকুরিয়ার সীমান্তি দে। চতুর্থ হয়েছে হাওড়ার উৎসব বসু। পঞ্চম স্থান অধিকার করেছে বাঁকুড়ার পূর্ণেন্দু সেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here