news bengali kolkata

Highlights

  • বাহিনীতে ৩০ জন মহিলা কন্সটেবল
  • বিশেষ পরিষেবার জন্য চালু করা হয়েছে হোয়াটসঅ্যাপ নম্বর
  • হাতিয়ার ইলেকট্রনিক ব্যাটন, বডি ক্যামেরা, চিলি স্প্রে

নিজস্ব প্রতিবেদক, উত্তর দিনাজপুর: নারী সুরক্ষায় এবার নারীরাই। নারী সুরক্ষায় বড় পদক্ষেপ গ্রহণ করল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ জেলা পুলিশ। তৈরি হলো ‘রক্ষা’ বাহিনী। নারী দিবস ও বসন্ত উৎসবের মাঝেই ‘রক্ষা’ বাহিনীর ঘোষণা করল রায়গঞ্জ জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার সুমিত কুমার সোমবার এই বাহিনীর উদ্বোধন করেন। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জেলাবাসী।

চিলি স্প্রে, ইলেক্ট্রিক ব্যাটন, বডি ক্যামেরা নিয়ে শহরজুড়ে ঘুরে বেড়াবেন ৩০ জন মহিলা কনস্টেবলের দল। নজর রাখবেন নারী সুরক্ষার দিকে। শহরের যে কোনও জায়গায় কোনও মহিলা বিপদে পড়লেই ছুটে যাবে ‘রক্ষা’ বাহিনীর সদস্যরা। বিপদগ্রস্তকে উদ্ধারের পাশাপাশি আইনি পদক্ষেপও গ্রহণ করবেন এই বাহিনীর সদস্যরা।

রায়গঞ্জ জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, শহরের মহিলাদের সুরক্ষার উপর জোর দিয়ে ‘রক্ষা’ বাহিনী গঠন করা হয়েছে। এই বাহিনীকে অত্যাধুনিক ছয়টি বাইক দেওয়া হয়েছে। এছাড়াও ইলেকট্রনিক ব্যাটন, বডি ক্যামেরা, চিলি স্প্রে থাকবে হাতিয়ার হিসেবে। শহরের যে কোনও এলাকায় কখনও কোনও মহিলা বিপদে পড়লেই তাঁদের উদ্ধার করতে তৎপর হবে এই বাহিনী।

বাহিনীর সঙ্গে সাধারণের যোগাযোগ স্থাপনের জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করা হয়েছে। ৮৩৭০৫৪৫৪৩- এই নম্বরে সমস্যার কথা জানানো যাবে। পাশাপাশি পরিস্থিতি বোঝাতে ছবি ও ভিডিয়ো-ও পাঠাতে পারবেন মহিলারা। বাহিনীর সকলকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে নারী সুরক্ষার কাজে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here