STATE LOCKDOWN

মহানগর ডেস্ক:  ঠিক যে সময় দেশে করোনা সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে, সেই সময় সাধারণ মানুষের সচেতনাতে একদম তলানিতে ঠেকেছে। এই পরিস্থিতি সপ্তান্তে লকডাউন বা কারফিউ জারির ওপর একের পর রাজ্য ভরসা করতে শুরু করেছে। এবার উত্তরপ্রদেশে রবিবার করে লকডাউন ঘোষণা করা হয়েছে। উত্তরপ্রদেশ সরকার ঘোষণা করেছে, মাস্ক ছাড়া বের হলে ১০ হাজার টাকা পর্যন্ত ফাইন হতে পারে। পাশাপাশি চণ্ডীগড়ে কারফিউ জারি করা হয়েছে। শুক্রবার রাত্রি ১০টী থেকে সকাল পাঁচটা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।

উত্তরপ্রদেশ সরকার রবিবার রাজ্য জুড়ে লকডাউন ঘোষা করেছে। এছাড়াও উত্তরপ্রদেশের ১০টি জেলায় সন্ধ্যে আটটা থেকে পরের দিন সকাল আটটা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। বৃহস্পতিবার যোগী আদিত্যনাথ টুইট করে জানান, যে সব জেলায় করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা দুই হাজারের বেশি, সেখানে নাইট কারফিউ জারি করা হয়েছে। উত্তরপ্রদেশের যে সব শহরে করোনা সংক্রমণ সব থেকে বেশি, তাদের মধ্যে রয়েছে লখনউ, বারাণসী, প্রয়াগরাজ।

বারাণসীতে গত দুই সপ্তাহে করোনা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। প্রায় ১২৬৬ শতাংশ করোনা বৃদ্ধি পেয়েছে এই মন্দির শহরে। এপ্রিলের আগে পর্যটনের জন্য বারাণসীতে আসতে জেলা শাসক রাজেশ শর্মা নিষেধ করেছেন। তিনি জানিয়েছেন, ভারতীয় ও বিদেশি পর্যটকদের কাছে আবেদন জানাচ্ছি, চলতি মাসে এই শহরে কেউ আসবেন না। এই শহরে গত দুই সপ্তাহে করোনা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here