kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ৫০০ এমজি নয়, ৬৫০ এমজি ডোজের প্যারাসিটামল ট্যাবলেট খেলেই মুক্তি পাওয়া যাবে ডেঙ্গু থেকে। এমনই অবাক করে দেওয়া মন্তব্য করে চাঞ্চল্য ছড়ালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। এই মুহূর্তে প্রায় ৪,৮০০ মানুষের জীবন ডেঙ্গুতে বিপর্যন্ত। এই অবস্থায় এহেন নিদান দিয়ে বিতর্কের খাতায় যেচে নাম লেখালেন তিনি। বুধবার মশাবাহিত রোগ নিয়ে কথা বলতে গিয়ে এই মন্তব্য করেছেন রাওয়াত।

তিনি বলেন,’ উত্তরাখণ্ডে ডেঙ্গু মহামারীর আকার নেয়নি। সেই জায়গা থেকে অনেক দূরেই রয়েছে। ৬৫০ এমজির প্যারাসিটামল খেয়ে একটু বিশ্রাম নিলেই ডেঙ্গু সেরে যায়।’ এমনটাই দাবি বিজেপি শাসিত রাজ্যের এই মুখ্যমন্ত্রীর। তাঁর মুখেই দাবি শুনে স্বাভাবিকভাবেই হতচকিত সাংবাদিক মহল।

অন্যদিকে স্বাস্থ্য অধিকর্তা আরকে পাণ্ডে পিটিআইকে জানান, বুধবারই সে রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪,৮০০ ছুঁয়ে ফেলেছে। বেশিরভাগ আক্রান্তই দেরাদুনের বাসিন্দা বলে জানা গিয়েছে। বাকিরা সে রাজ্যের হলদওয়ানি থেকে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী আরও দাবি করেছেন, চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাত্র ছয় জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সরকারি হাসপাতালে কোনও মৃত্যুই হয়নি বলে তাঁর দাবি। ফলে যাদের ডেঙ্গু হচ্ছে তাদের যেন সরকারি হাসপাতালেই ভর্তি করা হয়, এমনটাই আর্জি রাওয়াতের। আর একই সঙ্গে তাঁর নিদান, ‘ডেঙ্গুজ্বর হলে ভয় পাওয়া বা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। কেউ যদি ৫০০ এমজির জায়গায় ৬৫০ এমজির প্যারাসিটামল খেয়ে বিশ্রাম নেই, তবে আরামেই ডেঙ্গু ঠিক হয়ে যায়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here