মহানগর ওয়েবডেস্ক : এবার বিনোদনের ক্ষেত্রে বড় ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গতকাল তিনি মিরাট জেলার উন্নয়নের কাজের পর্যালোচনা করছিলেন সরকারি আধিকারিকদের সঙ্গে। তখনই যোগী জানান, ভারতে সবথেকে বড় ও সুন্দরতম ফিল্ম সিটি বানাবেন তিনি। এর জন্য প্রত্যেক সরকারি কর্মীকে তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

যোগী গতকাল জানিয়েছেন, উত্তরপ্রদেশের নয়ডা থেকে গ্রেটার নয়ডার মধ্যে সরকারি জমিতে নির্মিত হবে এই ফিল্ম সিটি। গত শুক্রবার মিরাট জেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের আলোচনায় এই কথাই জানান যোগী। গত শুক্রবার মিরাট, গাজিয়াবাদ, হস্তিনাপুর, হাপুর, বাঘপুর ও গৌতম বুদ্ধ নগরের বিভিন্ন সরকারি কাজের হাল হকিকত জানতে উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন মুখ্যমন্ত্রী। তখনই তিনি নিজের রাজ্যে ফিল্ম সিটি গড়ার প্রস্তাব দেন।

ভারতীয় চলচ্চিত্র জগতে সবথেকে বড় ফিল্ম সিটি রয়েছে হায়দরাবাদে রামোজি ফিল্ম সিটি। যদিও দক্ষিণ ভারতে ওই ফিল্ম সিটি নিয়ে উত্তর ও পশ্চিম ভারতের শিল্পী ও কলাকুশলীদের একটা মানসিক দ্বন্দ রয়েছেই। অপরদিকে রামোজিকে বাদ দিলে ভারতে মেহবুব স্টুডিও বর্তমানে রয়েছে অন্যতম বড় স্টুডিও। কিন্তু আকারে রামোজি’র ধারেকাছে নয়। তাই সেই কথা মাথায় রেখেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজের রাজ্যেই সবথেকে বড় ফিল্ম সিটি গড়তে বদ্ধ পরিকর।

গতকালই তিনি আধিকারিকদের জানিয়ে দিয়েছেন নয়ডা , গ্রেটার নয়ডা ও যমুনা জাতীয় সড়কের ধারে সরকারি জমির খোঁজ নিতে যেখানে এই ফিল্ম সিটি তৈরি করা যাবে। মুখ্যমন্ত্রী যোগীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বলিউড। যোগী আদিত্যনাথ এও জানিয়েছেন, এই ফিল্ম সিটি নির্মাণের ফলে উত্তরপ্রদেশের বহু মানুষ কাজ পাবেন, কর্মসংস্থানের সুযোগ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here