kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: আগামী মাস থেকে বাড়ি বাড়ি গিয়ে বয়স্ক ব্যক্তিদের করোনার টিকা দেওয়ার কাজ শুরু হচ্ছে। বয়সজনিত সমস্যা-সহ বিভিন্ন কারণে যে সমস্ত ব্যক্তি টিকাকেন্দ্রে গিয়ে করোনার টিকা নিতে পারছেন না, মূলত তাদের জন্যই এই নতুন ব্যবস্থা চালু হচ্ছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

এখনও পর্যন্ত করোনা টিকা পাননি রাজ্যের প্রতিটি ব্লক স্তরে এরকম ব্যক্তিদের তালিকা প্রস্তুত করতে সংশ্লিষ্ট বিডিওদের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এখন পুরসভার স্বাস্থ্যকর্মীরা প্রতিটি ওয়ার্ডে টিকা পাননি, এরকম বয়স্ক ব্যক্তিদের বাড়ি গুলিকে চিহ্নিত করছেন। চলতি মাসেই ওই কাজ শেষ করার পর আগামী মাস থেকে বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়ার কাজ শুরু হবে।

এখনও পর্যন্ত করোনা টিকা পাননি এরকম এক লক্ষ বয়স্ক ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে বলে জানা গিয়েছে। বাড়ি বাড়ি গিয়ে টিকাকরণের কাজ চালানোর জন্য পাঁচ হাজার বাস চিহ্নিত করা হবে। স্বাস্থ্যকর্মীরা ওই সমস্ত বাসে করে টিকা প্রাপকদের বাড়ি বাড়ি গিয়ে করোনা টিকা দেবেন। যতদিন পর্যন্ত না রাজ্যের সমস্ত ষাটোর্ধ্ব নাগরিক করোনা টিকা পাচ্ছেন, ততদিন পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, এখনও পর্যন্ত রাজ্যে প্রায় দুই কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here