চ্যাম্পিয়নস লিগ: দুরন্ত ফুটবল খেলেও ভ্যালেন্সিয়ার কাছে হার চেলসির

0
172
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গত বছর চ্যাম্পিয়নস লিগ বা ইউরোপা লিগে ইংলিশ ক্লাবগুলোর দাপট ছিল একেবারে চোখে পড়ার মতো। কিন্তু এবারের ইউসিএল শুরুর দিনেই মুখ থুবড়ে পরল ইংরেজ আভিজাত্য। একদিকে যেমন নাপোলির কাছে হার গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলের, তেমনই নিজেদের ঘরের মাঠেই ভ্যালেন্সিয়ার কাছে হার গতবারের ইউরোপা লিগ চ্যাম্পিয়ন চেলসির। খেলার ফলাফল ১-০। ভ্যালেন্সিয়ার হয়ে একমাত্র গোলটি করেন রদ্রিগো।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে এদিন ৩-৪-২-১ ছকে দল সাজিয়েছিলেন চেলসির নয়া কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। সামনে আব্রাহামের পিছনে ছিলেন উইলিয়ান ও ম্যাসন মৌন্ট। পাল্টা ৪-৪-২ ছকে খেলে ভ্যালেন্সিয়া। গোটা ম্যাচে ৬০ শতাংশ বলের দখল ছিল ব্লুজদের। নিজেদের মধ্যে ৬০০টি পাস খেলার পাশাপাশি বিপক্ষ গোল লক্ষ্য করে ২২টি শটও নিয়েছিলেন চেলসি খেলোয়াড়রা। অন্যদিকে বিপক্ষ গোল লক্ষ্য করে মাত্র ৮টি শট নেয় ভ্যালেন্সিয়া।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে চেলসি। কিন্তু ১৪ মিনিটে ফ্রান্সিসের করা বিশ্রী ট্যাকেলে চোট পেয়ে মাঠ ছাড়েন ম্যাসন। ফলে কিছুটা চাপে পরে যায় ব্লুজরা। তাও তারপর আক্রমণের ঢেউ ক্রমশ বাড়তে থাকে চেলসির। বেশ কয়েকবার গোলের খুব কাছেও পৌঁছে গিয়েছিলেন চেলসি তারকারা। কিন্তু কাজের কাজ হয়নি। বরং ৭৪ মিনিটে খানিকটা খেলার বিপরীতে গিয়েই গোল পেয়ে যায় ভ্যালেন্সিয়া। পাজেরোর ফ্রিকিক থেকে বল ধরে গোল করেন রদ্রিগো। এরপর ম্যাচে সমতা ফেরানোর চেষ্টা করলেও, তা আর সম্ভব হয়নি চেলসির পক্ষে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here