Home Latest News যে কোনও মুহূর্তে বিজেপিতে যোগ দিতে পারেন তৃণমূল বিধায়ক অর্জুন সিং, সঙ্গে অনুপমও

যে কোনও মুহূর্তে বিজেপিতে যোগ দিতে পারেন তৃণমূল বিধায়ক অর্জুন সিং, সঙ্গে অনুপমও

0
যে কোনও মুহূর্তে বিজেপিতে যোগ দিতে পারেন তৃণমূল বিধায়ক অর্জুন সিং, সঙ্গে অনুপমও
Parul

ডেস্ক: আর কিছুক্ষণ পরই কালীঘাট থেকে রাজ্যের ৪২টি কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর ঠিক সেই সময় মুকুল রায়ের হাত ধরে আরও একটু ভাঙতে পারে ঘাসফুলের ঘর। সূত্রের খবর, আর কয়েক ঘন্টার মধ্যেই বিজেপিতে যোগ দিতে চলেছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। তবে তিনি একা আসছেন না। অর্জুনের পাশাপাশি বিজেপিতে যোগদান করতে চলেছেন বহিষ্কৃত তৃণমূল সাংসদ অনুপম হাজরা। তালিকা শেষ হয়নি, বাগদা বিধানসভা দুলাল বর-এরও একই সঙ্গে বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

অর্জুন সিং চান ব্যারাকপুর লোকসভা আসন থেকে দাঁড়াতে। কিন্তু তৃণমূল সুপ্রিমোর পছন্দ দীনেশ ত্রিবেদীকেই। ভাটপাড়ার বিধায়ক মনে করেন, স্থানীয় নেতা হিসেবে তাঁকেই প্রার্থী করা উচিত ব্যারাকপুর থেকে। কারণ দীনেশ ত্রিবেদী ‘বহিরাগত’। এমন যুক্তি অর্জুনের। সেই কারণে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের টিকিট না পেলে দল ছেড়ে বিজেপিতে ওই কেন্দ্রে লড়ার বিষয়ে মনস্থির করে ফেলেছেন তিনি। পরিস্থিতি আঁচ করে সোমবারই নবান্নে অর্জুন ও দীনেশকে ডেকে পাঠিয়েছিলেন মমতা। চেষ্টা করেছিলেন মানভঞ্জনেরও। কিন্তু সে গুড়ে বালি। রাগ মেটেনি অর্জুনের। শীর্ষ মহল থেকে তাঁকে মন্ত্রিত্বের অফারও দেওয়া হয়েছিল। কিন্তু কোনও কিছুতেই সন্তুষ্ট নন এই দাপুটে নেতা। তাই যখন মমতা অর্জুনকে বাদের খাতায় রেখে প্রার্থী তালিকা ঘোষণা করবেন, তখনই দিল্লি থেকে বিজেপিতে অর্জুন যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। তাঁর সঙ্গে অনুপম হাজরার বিজেপিতে যোগ দেওয়াও প্রায় নিশ্চিত। কয়েক মাস আগেই বোলপুরের এই সাংসদকে ‘দলবিরোধী’ কাজকর্মের জন্য বহিষ্কৃত করা হয়েছে।

 

পাশাপাশি উত্তর ২৪ পরগণার বাগদা বিধানসভা কেন্দ্রের বিধায়ক দুলাল বরও যোগ দিতে পারেন বিজেপিতে। প্রসঙ্গত, গতকালই দিল্লিতে সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা মুকুল রায় বলেন, ‘কাল থেকে দেখবেন লাইন দিয়ে বাংলার কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত যারা যারা আছেন-কেউ কলকাতায় কেউ দিল্লিতে এসে বিজেপিতে যোগ দেবেন। আদর্শ আচরণ বিধি লাগু হয়ে গিয়েছে। তাই আশা করব এখন পুলিশ রাজ কম হবে।’ অন্যদিকে কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘আচরণ বিধি লাগুর ফলে মনে হয় বাংলায় কিছুটা হলেও গণতন্ত্র ফিরবে। আগামিকাল থেকে তৃণমূলের বহু বড় ও ছোট মাপের নেতা বিজেপিতে যোগ দেবেন।’ মনে করা হচ্ছে তাদের সেই মন্তব্যের ফল হিসেবেই আজ তৃণমূল ছেড়ে বিজেপির হাত শক্ত করবেন ওই নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here