মহানগর ওয়েবডেস্ক : অঙ্কই যার ধ্যান জ্ঞান, অঙ্ককে নিয়েই সারাজীবন যিনি নানা পরীক্ষা নিরীক্ষা করে গেলেন সেই ‘মানব কম্পিউটার’ শকুন্তলা দেবীর চরিত্রকে বড় পর্দায় ফুটিয়ে তুললেন বিদ্যা বালন।

প্রকাশ্যে এল ‘শকুন্তলা দেবী’র ট্রেলার। পরিচালক অনু মেননের পরিচালনায় করোনা আবহে ডিজিট্যাল প্ল্যাটফর্মে মুক্তি পাবে এই ছবি। এদিন প্রকাশ্যে এসেছে বিদ্যার নতুন ছবির ট্রেলার। প্রত্যেক মানুষের স্কুল জীবনের সবথেকে কঠিন বিষয় হয় অঙ্ক। আর সেই কঠিন বিষয়কে সরল করে কম্পিউটারের মতো মাথা নিয়ে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দেন শকুন্তলা দেবী। তার চরিত্রেই অভিনয় করেছেন বিদ্যা।

ছবির নাম ‘শকুন্তলা দেবী’, কিন্তু শুধু অঙ্ককে জীবনের সবটা দিতে গিয়ে পরিবারের গুরুত্ব হারিয়ে ফেলেছিলেন শকুন্তলা। মানব ক্যালকুলেটর শকুন্তলা দেবী অঙ্কের যে কোনও জটিল হিসাব কিংবা থিওরি সেকেন্ডের মধ্যে সম্পুর্ন করে দিতে সক্ষম ছিলেন। তাঁর অসাধারণ এই ক্ষমতার জন্যই গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম নথিভুক্ত হয়। আগামী ৩১ জুলাই আমাজন প্রাইম ডিজিটালে মুক্তি পাবে ‘শকুন্তলা দেবী’। এই ছবিটিতে বিদ্যা বালন ছাড়াও অভিনয় করছেন যিশু সেনগুপ্ত, সান্য মালহোত্রা, অমিত সাধ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here