‘শকুন্তলা দেবী’র চরিত্রে বিদ্যা বালন! প্রকাশ্যে নতুন লুক

0
176

মহানগর ওয়েবডেস্ক: ফের এক নতুন রূপে বিদ্যা বালন। এদিন প্রকাশ্যে এসেছে তাঁর আগামী সিনেমা ‘শকুন্তলা দেবী’র ফার্স্ট লুক ও টিজার। এদিন থেকেই শুরু হয়েছে লন্ডনে এই সিনেমার শ্যুটিং। ফার্স্ট লুকে বিদ্যাকে দেখা যাচ্ছে লাল শাড়ি ও বয়কাট চুলে ও মাথায় টিপ পড়ে অপূর্ব দেখাচ্ছে বিদ্যাকে। মূলত কম্পিউটারের মতো মাথা ও তাঁর মতো স্মৃতিশক্তি নিয়ে নিজের প্রতিভা দেখিয়েছিলেন শকুন্তলা দেবী। তাঁর চরিত্রকেই এবার বড়পর্দায় ফুটিয়ে তুলবেন বিদ্যা বালন।

বিদ্যা তাঁর এই চরিত্র প্রসঙ্গে জানান, ”আমি খুবই উত্তেজিত ও উৎসাহের সঙ্গে আছে শকুন্তলা দেবীর চরিত্রে অভিনয় করতে পারবে। তাঁর কাজ ও নারীবাদী কণ্ঠ প্রত্যেক মানুষের বা মহিলা জাতির গর্বের বিষয় কিন্তু আশ্চর্যের বিষয় হল একজন মানুষের সঙ্গে আপনি অঙ্কের মাধ্যমে কীভাবে যুক্ত হবেন। সেটাই হল দেখার, তাঁর বুদ্ধির মাধ্যমে কীভাবে অঙ্কের সকল সমস্যার সমাধান করতেন সেটাই দেখানো হবে এই সিনেমাতে।”

তিনি আরও জানান, ”দেশের অন্যতম সেরা চরিত্র যাকে বড়পর্দায় তুলে ধরা হবে। একজন অঙ্কের জিনিয়স, মানব কম্পিউটার, একটি ছোট গ্রাম থেকে উঠে আসা মহিলা, যিনি গোটা বিশ্বকে নাড়িয়ে দিয়েছিলেন।” সিনেমাটি পরিচালনা করবেন অনু মেনন। বিদ্যাকে শেষ দেখা গিয়েছিল অক্ষয় কুমারের বিপরীতে ‘মিশন মঙ্গল’ সিনেমাতে। বলিউডের বক্স অফিসে যেটি ২০০ কোটির ব্যবসা করেছে বলে জানা গিয়েছে। একজন মহিলা বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে বিদ্যাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here