মহানগর ওয়েবডেস্ক: করোনা’র সঙ্গে যুদ্ধ করা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের প্রয়োজনীয় রক্ষাকবচ পিপিই প্রদানে সর্বপ্রথম বলিউড থেকে এগিয়ে আসেন শাহরুখ খান। এবার সেই পথে হেঁটেই স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের প্রয়োজনীয় পিপিই প্রদান করতে চলেছেন বিদ্যা বালন। মোট ১ হাজার পিপিই কিট দেবেন বলে এদিন ফেসবুক লাইভে জানান বিদ্যা। এই মুহূর্তে সেই কিটগুলি জোগাড় করতে ব্যস্ত রয়েছেন বিদ্যা,  তেমনটাই জানিয়েছেন তিনি ভিডিওতে।

অভিনেত্রী আরও বলেছেন, “দেশে করোনা শুত্রুর সঙ্গে সৈনিকদের মত লড়াই করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। যুদ্ধের সময় সৈনিকদের যেমন অস্ত্রের প্রয়োজন হয় ঠিক তেমনই করোনা’র সঙ্গে লড়তে সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর প্রয়োজন পিপিই কিটের। কারণ করোনা রোগীর সংস্পর্শে আসতে হচ্ছে চিকিৎসকদের। আর এই মুহূর্তে দেশে এই কিটের অভাব দেখা দিচ্ছে। তাই আমি অর্থ সংগ্রহ করে ১ হাজার পিপিই কিট দেওয়ার কথা ঘোষণা করছি।”

বিদ্যা আরও জানিয়েছেন, তিনি যে পিপিই কিট দেবেন তার প্রতিটির মূল্য ৬৫০ টাকা। এই অত্যাধুনিক পিপিই কিট–এ  ফেসমাস্ক, সার্জিক্যাল মাস্ক, সানগ্লাস, হ্যান্ড গ্লাভস, জুতো থাকবে। বিদ্যার এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন তার ফ্যানেরা। বলিউড থেকে শাহরুখ খানের পর বিদ্যাই এই কাজে সাহায্য করতে এগিয়ে এসেছেন। দেশে যখন পিপিই কিটের অভাবে ক্ষোভ প্রকাশ করছেন চিকিৎসকেরা তখন বিদ্যার এই পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here