news national

মহানগর ওয়েবডেস্ক: বহু লুকোচুরির পর মধ্যপ্রদেশের উজ্জয়নের মহাকাল মন্দির থেকে মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার বিকাশ দুবেকে গ্রেফতার করেছে পুলিশ। কানপুরের এই কুখ্যাত ডনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে আট পুলিশকর্মীকে হত্যা করার। বিগত বেশ কয়েকদিন ধরেই গা-ঢাকা দিয়েছিল সে। তবে অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে। যদিও ধরা পড়ার পরও তার ঔদ্ধত্য বিন্দুমাত্র কমেনি। পুলিশ তাকে হেফাজতে নেওয়ার পরও চিৎকার করে নিজের পরিচিতি আওড়াতে শোনা যায় বিকাশ দুবেকে।

এদিন পুলিশ তাকে গাড়িতে তোলার আগে বিকাশ দুবেকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘আমি বিকাশ দুবে, কানপুরওয়ালা’। যদিও মুহূর্তের মধ্যেই জাপ্টে ধরে তার মুখ বন্ধ করে দেয় পুলিশ। ৬০-এর বেশি খুন ও রাহাজানির মতো অপরাধে অভিযুক্ত বিকাশ দুবে গত কয়েকদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল। উত্তরপ্রদেশের কানপুর থেকে প্রথম এসে যায় হরিয়ানায়। এরপর দিল্লি হয়ে মধ্যপ্রদেশে লুকিয়ে ছিল সে।

বৃহস্পতিবার সকালে পুলিশ গোপন সূত্রে খবর পায়, উজ্জয়নের মহাকাল মন্দিরে পুজো দিতে আসছে বিকাশ দুবে। সেইমতো ওই মন্দির ঘিরে ফেলে ফাঁদ পাতা হয় তাকে ধরার জন্য। উত্তরপ্রদেশ থেকে হরিয়ানা হয়ে সে কীভাবে মধ্যপ্রদেশ এসে পৌঁছল তা এখনো জানতে পারেনি পুলিশ। সূত্র জানিয়েছে, উত্তরপ্রদেশের এই মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল আদালতে পেশ করা হবে না। বরং সোজা উত্তরপ্রদেশে পুলিশের হাতে তুলে দেওয়া হবে তাকে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, ভুয়া পরিচয় পত্র ব্যবহার করে সে মধ্যপ্রদেশের ঢুকেছিল এবং আস্তানা গেড়েছিল হোটেলে। ইতিমধ্যেই বিকাশ দুবের ঘনিষ্ঠ সহচরদের মধ্যে কাউকে গ্রেফতার করেছে পুলিশ, কাউকে বা এনকাউনটার করা হয়েছে। ৮ পুলিশ খুনে অভিযুক্ত বিকাশ দুবের খোঁজ দিতে পারলে পাঁচ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। যদিও সেই খোঁজ কেউ দেওয়ার আগেই পুলিশের হাতে ধরা পড়ে গেল বিগত কয়েকদিন ধরে শিরোনামে থাকা এই অপরাধী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here